বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গাড়ি চুরির পর ফোন, টাকা না পেলে যন্ত্রাংশ বিক্রি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

সংঘবদ্ধ গাড়ি চোর চক্রের ২জন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে একটি চোরাই পিকআপ উদ্ধার করা হয়। তারা হলো- মো. শরিফ ও মো. নাজমুল হোসেন। র‌্যাব কর্মকর্তারা বলছেন, তারা গাড়ি চুরির একটি সংঘবদ্ধ চক্র। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গাড়ি চুরির পর মালিককে ফোন করে মোটা অংকের টাকা চাইতো। টাকা পেলে গাড়ি ফিরিয়ে দিতো। আর না পেলে গাড়ির যন্ত্রাংশ খুচরা বিক্রি করে দিতো। তাদের অন্য সদস্যদের গ্রেপ্তারে অভিযান চলছে।

র‌্যাব-৪এর একজন কর্মকর্তা বলেন, গত রোববার এক ভুক্তভোগী র‌্যাব-৪ এর কাছে তার গাড়ি চুরি যাওয়ার বিষয়ে একটি অভিযোগ করেন। তখন র‌্যাব-৪ তার অভিযোগটি আমলে নিয়ে ছায়া তদন্ত করে। রোববার বিকাল সোয়া পাঁচটার দিকে তুরাগ থানার বাউনিয়া বাজার এলাকায় অভিযান চালায় র‌্যাব। অভিযানে একটি চোরাইকৃত পিকআপসহ দুজনকে আটক করা হয়।
আটককৃতদের বরাত দিয়ে র‌্যাব জানায়, আটককৃতরা তাদের নাম-ঠিকানাসহ পলাতক সহযোগীদের নাম-ঠিকানা জানিয়েছে। আটক আসামিরা পলাতক আসামিদের সহায়তায় পূর্ব পরিকল্পনা মতো পরস্পর যোগসাজশে ঢাকা জেলার বিভিন্ন এলাকা থেকে পিকআপ ভ্যান চুরি করে নিজেদের দখলে রাখে।
পরে গাড়ির মালিকদের মোবাইল নম্বরে ফোন করে তাদের কাছে বিকাশ ও নগদসহ মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে বিপুল পরিমাণ টাকা দাবি করতো। কেউ টাকা দিতে না চাইলে আটককৃতরা তাদের চুরিকৃত গাড়ির বিভিন্ন প্রয়োজনীয় যন্ত্রাংশ খুলে তা বিভিন্ন মটরসের দোকানে খুচরা মূল্যে অবৈধভাবে বিক্রি করে দিতো। এই চক্রের আরও অনেক সদস্য পলাতক রয়েছে। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন