শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এবার সাংবাদিককে প্রাণনাশের হুমকি দিলেন এমপি মোস্তাফিজ

প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : উপজেলা নির্বাচন কর্মকর্তাকে পিটিয়ে সমালোচিত বাঁশখালীর সরকার দলীয় এমপি মোস্তাফিজুর রহমান এবার এক সাংবাদিককে প্রাণনাশের হুমকি দিলেন। চট্টগ্রামের স্থানীয় একটি দৈনিক পত্রিকার রিপোর্টার রাহুল দাশ নয়নকে এই হুমকি দেন তিনি।
এদিকে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে এমপিকে নিঃশর্ত ক্ষমা চাওয়ার আল্টিমেটাম দিয়েছেন চট্টগ্রামের সাংবাদিক নেতারা। ক্ষমা না চাইলে রোববার সকাল ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশ করা হবে। মোস্তাফিজুর রহমান চৌধুরীর বিরুদ্ধে সাংগঠনিক ও প্রশাসনিক ব্যবস্থা নেয়ার দাবিও জানিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।
গতকাল (শুক্রবার) বিকেলে সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সিইউজে সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী বলেছেন, সমাবেশ থেকে কঠোর আন্দোলন কর্মসূচির ঘোষণা দেয়া হবে।
গত ১ সেপ্টেম্বর বাঁশখালীতে সরকারের গত একবছরের উন্নয়ন কার্যক্রমের তথ্য চেয়ে পিআইও বরাবরে আবেদন করেন সাংবাদিক রাহুল দাশ নয়ন। নির্ধারিত সময়ের পরও পিআইও তথ্য সরবরাহ না করে বিষয়টি স্থানীয় সংসদ সদস্যকে অবগত করেন। এতে ক্ষিপ্ত হয়ে গত ১৮ অক্টোবর সকালে এমপি নিজের ব্যবহৃত মোবাইল ফোন থেকে রাহুলকে কল করে অশালীন ও কুরুচিপূর্ণ ভাষায় গালাগাল এবং প্রাণনাশের হুমকি দেন বলে অভিযোগ করেন ওই সাংবাদিক।
প্রতিকার চেয়ে পুলিশ সুপারসহ প্রশাসনের সংশ্লিষ্ট দপ্তরগুলোতে আবেদন করেছেন ওই সাংবাদিক। আবেদনে তিনি পেশাগত দায়িত্ব পালন ও জীবনের নিরাপত্তা নিয়ে শঙ্কায় থাকার কথাও উল্লেখ করেছেন।
এর আগে চলতি বছরের পয়লা জুন ষষ্ঠ ধাপের ইউপি নির্বাচনে বাঁশখালীতে ভোটগ্রহণের দায়িত্ব পালনে নিজের অনুগত লোকজনদের প্রিজাইডিং কর্মকর্তা নিয়োগ না দেয়ায় উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহিদুল ইসলামকে মারধরের অভিযোগে স্থানীয় ১৪ ইউপিতে ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন। এ ঘটনায় এমপিসহ তিনজনকে আসামি করে বাঁশখালী থানায় একটি মামলা করেন নির্বাচন কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম। ওই মামলায় অভিযুক্ত তিনজনই বর্তমানে জামিনে রয়েছেন। আগামী ১২ নভেম্বর বাঁশখালীর ১৩ ইউপিতে ভোটগ্রহণের নতুন তারিখ ঘোষণা করেছে ইসি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন