ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

না’গঞ্জে বিএনপি’র ৩৭ নেতাকর্মী কারাগারে

প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জের সোনারগাঁও থানার নাশকতার দুটি মামলায় বিএনপির ৩৭ নেতাকর্মী আদালতে আত্মসমর্পণ করলে বিচারক তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।
সোমবার দুপুরে তারা অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মিয়াজী শহিদুল আলম চৌধুরী আদালতে আত্মসমর্পণ করলে তাদের জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন তিনি। আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ওয়াজেদ আলী খোকন বলেন, গত বছরের ৫ জানুয়ারি সোনারগাঁয়ের মেঘনা টোল প্লাজার কাছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ককটেল বিস্ফোরণ ও নাশকতার অভিযোগে সোনারগাঁও থানার এসআই নাসির উদ্দিনের দায়ের করা মামলায় একই বছরের ৩১ জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। এ মামলায় পলাতক সোনারগাঁও থানা বিএনপির ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক কাজী নজরুল ইসলাম টিটু, পৌর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হুমায়ুন কবির রফিক, থানা যুবদলের সাধারণ সম্পাদক আব্দুর রউফ, জেলা জাসাস নেতা শাহজাহান মেম্বার, জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক হারুন-উর-রশিদ মিঠু, ছাত্রদল নেতা আশরাফ মোল্লা, খায়রুল ইসলাম সজীব, বিএনপি নেতা আমিন, জুয়েল হোসেন, মাসুদ, আল-আমিন, হাবুল, বাহাউদ্দীন, ইব্রাহীম, মুকবুল হোসেন, মোহাম্মদ আলী, মামুন মোল্লা, আলী নূর, স্বপন, আলেক, মহসিন, বিল্লাল হোসেন, আতাউর রহমান, খোরশেদ, সেলিম, নেহাল উদ্দীন, রানা আদালতে আত্মসমর্পণ করেছেন।
অপরদিকে গত বছরের ১ ফেব্রুয়ারি সন্ধ্যায় সোনারগাঁও নয়াপুর বাজারের কাছে এশিয়ান হাইওয়ে সড়কে গাছের গুঁড়ি ফেলে নাশকতার অভিযোগে সোনারগাঁও থানার এএসআই মোহাম্মদ আলাউদ্দিনের দায়ের করা মামলায় ওই বছরের ২ জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। এ মামলায় পলাতক বিএনপি নেতা লুৎফর রহমান মেম্বর, আক্কাস আলী, মনির হোসেন (১), মনির হোসেন (২), শাহ পরান, আরিফ, রমজান, জুয়েল ও তোফাজ্জল আদালতে আত্মসমর্পণ করেছেন।
আসামি পক্ষের আইনজীবী আব্দুর রহিম বলেন, ২টি মামলায় ৩৭ জন নেতাকর্মীকে আদালতে আত্মসমর্পণ করিয়ে জামিন আবেদন করা হয়। আদালত আমাদের আবেদন না মঞ্জুর করে আসামিদের কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন