শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ০৪ ভাদ্র ১৪২৯, ২০ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

আন্দোলনে যাওয়ার ঘোষণা ৩য় শ্রেণির সরকারি কর্মচারীদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

সরকারি কর্মচারিদের জন্য অবিলম্বে ৬০% মহার্ঘ ভাতা প্রদান, নতুন জাতীয় বেতন কমিশন গঠন, চিকিৎসা, যাতায়াত ও অন্যান্য ভাতা বৃদ্ধির দাবী জানিয়েছে বাংলাদেশ তৃতীয় শ্রেণী সরকারি কর্মচারী সমিতি। গতকাল বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদের হলরুমে সমিতির কেন্দ্রীয় ও ঢাকা মহানগর কমিটির এক যৌথ সভায় উপস্থিত নেতৃবৃন্দ আন্দোলনের ডাক দেন। কর্মসূচির মধ্যে রয়েছে সংবাদ সম্মেলন, মানব বন্ধন, লিফলেট বিতরণ, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকগণের নিকট স্মারকলিপি প্রদান।
সমিতির কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সভাপতি মো. লুৎফর রহমানের সভাপতিত্বে যৌথ সভায় সমিতির মহাসচিব মো. ছালজার রহমান বলেন, বাৎসরিক ৫% হারে বেতন বৃদ্ধি হলেও তা জীবনযাত্রার ব্যয়ের সাথে একেবারেই সামঞ্জস্যহীন। এমতাবস্থায় অবিলম্বে ৯ম জাতীয় বেতন কমিশন গঠন ও বৈষম্যহীন বেতন কাঠামো বাস্তবায়ন এবং ৯ম জাতীয় বেতন স্কেল কার্যকর না করা পর্যন্ত অন্তবর্তীকালীন সময়ের জন্য ৬০% মহার্ঘ ভাতা প্রদান ও কমপক্ষে ৩,০০০/- টাকা চিকিৎসা ভাতাসহ, যাতায়াত, শিক্ষা সহায়ক, টিফিন ভাতা বৃদ্ধি আজ সময়ের দাবী। একইসাথে তিনি শতভাগ পেনশন চালু করার দাবী জানান।
বিশেষ জরুরি সভায় বক্তব্য রাখেন সভার প্রধান অতিথি, সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ও উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশিদসহ আরও অনেকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মো সোহাগ ১ জানুয়ারি, ২০২২, ৭:১৬ পিএম says : 0
আমরা সরকারি চাকরি করি আমাদের এমন অবস্হা যে ছুটিতে দেশে গেলে কারো কাছে টাকা ধার নিয়ে যেতে হয় এই হলো সরকারি চাকরি।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন