সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ওমিক্রন নিয়ে ইইউয়ের সতর্কতা!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ১১:৪২ এএম

ওমিক্রন নিয়ে ইউরোপের জন্য সর্তকতা উচ্চারণ করেছে ইউরোপিয়ান ইউনিয়নের জনস্বাস্থ্য বিষয়ক এজেন্সি সেন্টার ফর ডিজিজ প্রিভেনশন অ্যান্ড কন্ট্রোল। তারা বলেছে, আগামী দু'এক মাসের মধ্যে পুরো ইউরোপে যে পরিমাণ মানুষ নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হবেন, তার মধ্যে অর্ধেকের বেশি আক্রান্ত হতে পারেন ওমিক্রনে।

এখন পর্যন্ত ইউরোপে ওমিক্রনে আক্রান্ত হয়েছেন ৭৯ জন। তবে কোনো ক্ষেত্রে আক্রান্তদের অবস্থা অত্যন্ত শোচনীয়, সংকটজনক এমন খবর পাওয়া যায়নি। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রাথমিকভাবে বলা হয়েছে এর আগে সনাক্ত হওয়া আলফা, বেটা, গামা ভ্যারিয়েন্টের থেকেও অধিক মাত্রায় সংক্রমণ ঘটাতে পারে ওমিক্রন। তবে এ বিষয়ে বিস্তারিত তথ্য এখন পর্যন্ত বিজ্ঞানীদের মহল থেকে নিশ্চিত করা হয়নি। তারা দুই সপ্তাহের মতো সময় চেয়েছেন। বলেছেন, এ সময়ের মধ্যে গবেষণায় বেরিয়ে আসবে সকল তথ্য। তার আগে ধরে নেয়া হচ্ছে, এই ভ্যারিয়েন্ট অতিমাত্রায় সংক্রমণ ঘটায়।

ওদিকে ফরাসি সরকারের বিজ্ঞান বিষয়ক শীর্ষ উপদেষ্টা জ্যাঁ ফ্রাঁসিস ডেলফ্রেইসি বলেছেন, জানুয়ারির শেষ নাগাদ ডেল্টা ভ্যারিয়েন্টকে অতিক্রম করে যেতে পারে ওমিক্রন। এখন পর্যন্ত ইউরোপীয় ইউনিয়নে ৭৯ জনের শরীরে এই ভ্যারিয়েন্ট শনাক্ত করা হলেও তাদের মধ্যে অর্ধেকের বেশী মানুষের শরীরে আক্রান্ত হওয়ার লক্ষণ অস্পষ্ট। বাকি অর্ধেকের শরীরে এই লক্ষণ হালকা আকারে দেখা দিয়েছে।

তবে হাসপাতালে ভর্তি হওয়া অথবা মারাত্মক অসুস্থতা অথবা মৃত্যুর কোন রিপোর্ট এখন পর্যন্ত পাওয়া যায়নি। এসব মানুষ বেশিরভাগই যুব শ্রেণীর এবং তারা পূর্ণ ডোজ করোনা ভাইরাসের টিকা নিয়েছেন ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Shanto ৩ ডিসেম্বর, ২০২১, ১২:১৬ পিএম says : 0
দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়, হিটলারের মতো বিষাক্ত বিকৃতি মস্তিষ্কের অমানুষ স্বৈরশাসক জার্মানিতে ছিল, যে লক্ষ লক্ষ মানুষকে বিষ দিয়ে হত্যা করেছিল। কিন্তু এখন পৃথিবীর প্রতিটি দেশেই হিটলারের মতো পিচাসের এজেন্ট আছে, যারা বিভিন্ন মিথ্যা ভণ্ডামী প্রতারণামূলক নাটকের উপর ভিত্তি করে বিভিন্ন ধরনের বিষ/বিষাক্ত ভ্যাকসিন দিয়ে মানুষকে হত্যা করছে। কিন্তু মানুষ এই বিষয়ে বেখেয়াল/অজ্ঞ/বোধহীন...
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন