শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জুরাইনে গ্যাস চুলার আগুনে দগ্ধ একই পরিবারের চারজন

প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর জুরাইনে গ্যাসের চুলার আগুনে নারী ও শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ হয়েছেন। জুরাইনের বউবাজার মদিনা মসজিদের পাশে একটি টিনশেড বাড়িতে এ মর্মান্তিক ঘটনা ঘটে। দগ্ধরা হলেনÑ গৃহকর্তা আবুল কালাম আজাদ (৫০), তার স্ত্রী জেসমিন আক্তার (৪০), ছেলে মো: রনি এবং আজাদের ভাতিজী শারমিন আক্তার (২৫)। তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, দগ্ধদের সবার অবস্থাই গুরুতর। আগুনে দগ্ধ জেসমিন আক্তার (৩৮) জানান, গতকাল সকাল ৭টার দিকে আমার স্বামী আবুল কালাম আজাদ রান্নাঘরে সিগারেট ধরানোর জন্য দেশলাই জ্বালাতেই বিকট শব্দে পুরো ঘরে আগুন ধরে যায়। এতে আমার স্বামী ও এবং তার সাথে থাকা পুত্র রনি দগ্ধ হয়। তাদের রক্ষা করতে গিয়ে আমি (জেসমিন) এবং আমার ভাসুরের মেয়ে শারমিন আক্তার দগ্ধ হই। চিৎকার শুনে স্থানীয় লোকজন এসে আমাদের সকলকে উদ্ধার করেন।
জেসমিন আরো জানান, বউবাজার মদিনা মসজিদের পাশে টিনশেড এ বাড়িটি তারা চলতি মাসের ১ তারিখে ভাড়ায় নেন। বাড়িতে ওঠার পর দেখেন রান্নাঘরের গ্যাস লাইনে লিকেজ রয়েছে। বাড়ির মালিককে বিষয়টি জানানো হলেও তিনি ঠিক করে দেবেন বলে আশ্বাস দেন। কিন্তু গ্যাস লাইনটি মেরামত করে দেননি। তাদের ধারণা, লিকেজ দিয়ে গ্যাস বের হয়ে ঘরের মধ্যে জমা হয়েছিল। যেটা তারা বুঝতে পারেনি। আবুল কালাম আজাদ স্থানীয় একটি অ্যালুমিনিয়াম কারখানায় এবং জেসমিন একটি গার্মেন্ট ফ্যাক্টরিতে কাজ করতেন। শিশুপুত্র রনি স্থানীয় একটি স্কুলের দ্বিতীয় শ্রেণীর ছাত্র। তাদের গ্রামের বাড়ি মাদারীপুর জেলার রাজৈর থানার গোপালগঞ্জ এলাকায়।
ঢামেক হাসপাতালেল বার্ন ইউনিটের আবাসিক চিকিৎসক পার্থ শঙ্কর পাল জানান, দগ্ধ সবার অবস্থা শঙ্কটাপন্ন। আবুল কালামের ৬০ শতাংশ, জেসমিনের ৩৯ শতাংশ, শিশু রনির ৪০ শতাংশ ও শারমিনের ৩৮ শতাংশ দগ্ধ হয়েছে। তাদের শ্বাসনালী ক্ষতিগ্রস্ত হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন