বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

২০ দলের নেতাদের আন্দোলনের কথা শুনলে হাসি পায়

জাতীয় প্রেসক্লাবে ভিপি নুর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ১২:০৩ এএম

২০ দলীয় জোটের নেতাদের মুখে আন্দোলন করার কথা শুনলে হাসি পায় বলে মন্তব্য করেছেন গণ-অধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। তিনি বলেন, আপনারা সবাই বলেন আন্দোলন দরকার, রাস্তায় নামা দরকার। এ ধরনের কথাবার্তা শুনলে হাসি পায়। অনেক দিন ধরেই এই আলোচনা শুনছি। শুধু প্ল্যান আর প্ল্যান, কোনও অ্যাকশন তো দেখি না।

গতকাল মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে খালেদা জিয়ার মুক্তি নিয়ে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি এ আলোচনা সভার আয়োজন করে।

নুর বলেন, মানুষকে উদ্বুদ্ধ করতে হবে, তাদের বোধশক্তিকে জাগ্রত করতে হবে। তারা একটা আতঙ্কের মধ্যে আছে। মিছিল করতে হবে রাস্তায়-মহল্লায়-পাড়ায়। মিছিল দেখে মানুষ মিছিলে যুক্ত হবে। দিনক্ষণ ঠিক করে এই সরকারের পতন আপনারা ঘটাতে পারবেন না।

খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে ঢাকসুর এই সাবেক ভিপি বলেন, তিনি একজন অসুস্থ মানুষ, তাকে নিয়ে রাজনীতি নয়। বিভিন্ন মহল থেকে বলছে, এমনকি সরকারি দলের লোকেরাও বলছে, তাকে চিকিৎসার অধিকারটুকু দেওয়া উচিত। কিন্তু কেন যে দেওয়া হচ্ছে না। আইনগতভাবে তিনি বিদেশ যেতে পারেন। তাকে বিদেশ যেতে দেওয়া উচিত সরকারের, আমরা এই অনুরোধ জানাবো। সিনিয়র রাজনীতিবিদরা শুধু নিজেদের সুবিধার বিষয় নিয়ে ভাবেন মন্তব্য করে নুরুল হক নুর বলেন, এত জনসম্পৃক্ত ইস্যু রয়েছে। জনগণের দুঃখ-দুর্দশা আছে। কোনও রাজনৈতিক দল জনগণের দুঃখ-দুর্দশা নিয়ে রাস্তায় নামছেন না। এই যে তেলের দাম বাড়লো, ভাড়া নৈরাজ্য হলো, ছাত্ররা রাস্তায় নামলো, আপনারা রাজনৈতিক দল কি নামতে পেরেছেন এসব ইস্যুতে? আপনারা শুধু আপনাদের সুবিধাজনক বিষয়গুলো নিয়ে কথা বলেন। এই প্রেস ক্লাবে ইনডোর বক্তব্য দিয়ে হবে না।

ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি চেয়ারম্যান কে এম আবু তাহেরের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, লিবারেল ডেমোক্রেটিক পার্টির (একাংশ) মহাসচিব শাহাদত হোসেন সেলিম, ন্যাশনাল পিপলস পার্টির চেয়ারম্যান অ্যাডভোকেট ফরিদুজ্জামান ফরহাদ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন