শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১৫ মাঘ ১৪২৮, ২৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বুরুন্ডিতে জেলে আগুন, নিহত ৩৮

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ১১:০৭ এএম

বুরুন্ডিতে জেলে আগুন লেগে অন্ততপক্ষে ৩৮ জন বন্দির মৃত্যু হয়েছে। ৬০ জন আহত হয়েছেন। মঙ্গলবার বুরুন্ডির গিটেগায় সেন্ট্রাল জেলে আগুন লাগে। এই জেলে প্রচুর বন্দি ছিলেন।

একজন বন্দি জানিয়েছেন, আগুন লাগার পরেও রক্ষীরা সেলগুলি খোলার ব্যাপারে দ্বিধাগ্রস্ত ছিল। তিনি জানিয়েছেন, ''আমরা যখন আগুন দেখি, তখনই চিৎকার করে সেল খুলতে বলি। আমরা বলি, সেল না খুললে আমরা জীবন্ত দগ্ধ হয়ে মারা যাব। কিন্তু রক্ষীরা তাও সেলের দরজা খুলতে রাজি হয়নি।''

আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এই নিয়ে ওই কারাগারে চলতি বছরে দ্বিতীয়বার আগুন লাগলো। গত অগাস্টে একবার আগুন লেগেছিল। তখন স্বরাষ্ট্র মন্ত্রকের তরফ থেকে বলা হয়েছিল, শর্ট সার্কিটের জন্যই আগুন লাগে। সেবার কেউ মারা যাননি। এবার কেন আগুন লেগেছে, তা জানা যায়নি। একজন বন্দির দাবি, আগুন লাগার পরেও রক্ষীরা সেলের দরজা খোলেনি।

স্থানীয় মিডিয়া জানিয়েছে, ওই জেলে চারশ জন বন্দি থাকার কথা। কিন্তু ছিল এক হাজার ৫০০ জন। এটা অবশ্য বুরুন্ডির বরাবরের সমস্যা। গত জুনে জেলগুলিকে খালি করার জন্য পাঁচ হাজার ২৫৫ জন বন্দিকে মুক্তি দেয়া হয়। এখন বুরুন্ডির কারাগারে ১৩ হাজার ২০০ জন বন্দি আছে। অথচ, কারাগারে থাকার জায়গা আছে মাত্র চার হাজার একশ জনের। সূত্র: এএফপি, ডিপিএ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন