শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শেরপুরে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করলেন হুইপ আতিক

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২১, ৩:১১ পিএম

সারাদেশের ন্যায় ১১ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উদযাপন উপলক্ষে শেরপুর জেলার সদর উপজেলাসহ পাঁচ উপজেলার শিশুদের জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

সিভিল সার্জন অফিসের আয়োজনে ১১ ডিসেম্বর শনিবার সকাল ১০ টায় শেরপুর জেলা সদর হাসপাতালে শিশুদের ক্যাপসুল খাওয়ানো মধ্যে দিয়ে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন কর্মসূচীর শুভ উদ্বোধন করেন, বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মোঃ আতিউর রহমান আতিক এমপি।

জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় বাস্তবায়নে সিভিল সার্জন ডাঃ আবুল কাশেম মোঃ আনওয়ারুর রউফ বলেন, বাংলাদেশ থেকে অপুষ্টি জনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টি জনিত শিশু মৃত্যু প্রতিরোধ করার লক্ষে একযোগে সারাদেশের ন্যায় শেরপুর জেলায় ১১ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হচ্ছে। এবছর শেরপুর জেলা সদর উপজেলাসহ ৫ উপজেলায় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইনে ৬-১১ মাস বয়সী ২৩ হাজার ৭১৪ শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী ১ লাখ ৮৩ হাজার ৬৫০ শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হবে।
শেরপুর জেলায় জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন সুষ্ঠ ও সফলভাবে করতে ১৩৪৬টি কেন্দ্রে এবং এতে ২৬৯২ জন স্বেচ্ছাসেবী ক্যাম্পেইনে পর্যায়ক্রমে কাজ করে যাচ্ছে।

ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উদ্বোধনকালে শেরপুরের জেলা প্রশাসক মোঃ মোমিনুর রশীদ, পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, বিএমএ শেরপুর জেলা শাখার সভাপতি ডাঃ এমএ বারেক তোতা, স্বাচিপ সভাপতি ডাঃ এটিএম মামুন জোস, শেরপুর জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ খাইরুল কবীর সুমন, ডাঃ মোবারক হোসেন উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন