শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শাবি থেকে বদরুলকে আজীবন বহিষ্কার

প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

শাবি সংবাদদাতা : খাদিজা আক্তার নার্গিসের উপর বর্বরোচিত হামলার দায়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ছাত্রলীগ নেতা বদরুল আলমকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গতকাল রোববার সকাল দশটায় শাবি ভিসি ড. আমিনুল হক ভূইয়ার সভাপতিত্বে বিশ^বিদ্যালয়ের ২০১তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
বিশ^বিদ্যালয়ের এক সিনিয়র সিন্ডিকেট সদস্য জানান, তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে অর্থনীতি বিভাগের ২০০৮-০৯ শিক্ষাবর্ষের ছাত্র বদরুল আলমকে বিশ^বিদ্যালয় থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। এছাড়া বিভিন্ন সময় বিতর্কিত কর্মকা-ে জড়িয়ে পড়া ছাত্রলীগ নেতা ও কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র মোশাররফ হোসেন রাজুকে বিশ^বিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থিত একটি রেস্টুরেন্টে ফাও খেতে না দেওয়ায় ভাঙচুরের দায়ে এক সেমিস্টারের জন্য বহিষ্কার করা হয়েছে।
এর আগে এমসি কলেজ ক্যাম্পাসে হামলার ঘটনায় ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক রাশেদ তালুকদারকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে বিশ^বিদ্যালয় প্রশাসন। তাৎক্ষণিকভাবে শৃঙ্খলা কমিটির বৈঠকে বদরুলকে সাময়িক বহিষ্কারও করেছিল প্রশাসন।
আদালতে হাজির খুব শীঘ্রই চার্জশিট
এদিকে খাদিজাকে কোপানোর ঘটনায় দায়েরকৃত মামলায় ধার্য তারিখে গতকাল (রোববার) দুপুরে সিলেট মহানগর হাকিম আদালতে তাকে হাজির করা হয় আসামি বদরুল আলমকে।
সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার জেদান আল মুসা জানান, আদালতে হাজিরা শেষে বদরুলকে পুনরায় কারাগারে পাঠানো হয়। খাদিজাকে কোপানোর মামলায় স্বল্পতম সময়ে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করা হবে বলেও জানিয়েছেন এই পুলিশ কর্মকর্তা।
খাদিজা বর্তমানে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন। তার অবস্থার উন্নতি হচ্ছে বলে ডাক্তাররা জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন