শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

হুডি-মাস্কের আড়ালে ডা. মুরাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২১, ৭:০২ পিএম

কানাডা ও দুবাইয়ে ঢুকতে ব্যর্থ হয়ে ঢাকায় ফিরেছেন অডিও কেলেঙ্কারির পর তথ্য প্রতিমন্ত্রীর পদ হারানো ডা. ডা. মুরাদ হাসান। এ সময় তিনি হুডি ও মাস্ক দিয়ে তার মুখ আড়াল করে রেখেছিলেন।

রবিবার বিকাল পাঁচটায় এমিরেটরসের ইকে-৫৮৬ বিমানে দুবাই থেকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বিতর্কিত সংসদ সমস্য মুরাদকে বহনকারী বিমানটি।

এমিরেটসের বিমানটিতে মুরাদ ঢাকায় এসেছেন কিনা শুরুর দিকে বিষয়টি নিয়ে ধোঁয়াশার সৃষ্টি হলেও সাড়ে পাঁচটার দিকে ইমিগ্রেশন অতিক্রম করলে তার ঢাকার পৌঁছার বিষয়টি পরিষ্কার হয়। তিনি ট্রানজিট যাত্রী হওয়ায় নিয়ম অনুযায়ী তাকে ইমিগ্রেশন ওসির অফিসে নেওয়া হয় বলে জানা গেছে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নাতনিকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করে সমালোচনায় পড়েন ডা. মুরাদ। বিএনপির পক্ষ থেকে তার পদত্যাগের দাবি করা হচ্ছিল। এর মধ্যে ঢাকাই চলচ্চিত্রের এক অভিনেত্রীর সঙ্গে অডিও কেলেঙ্কারি ফাঁসের পর প্রধানমন্ত্রীর নির্দেশে গত মঙ্গলবার তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর দায়িত্ব থেকে পদত্যাগে বাধ্য হন তিনি। এরপর জামালপুর জেলা আওয়ামী লীগ ও সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের কমিটি থেকেও বাদ পড়েন তিনি।

তুমুল সমালোচনার মধ্যে গত বৃহস্পতিবার মধ্যরাতে চুপিসারে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে কানাডার উদ্দেশে দেশ ছাড়েন তিনি। কিন্তু টরন্টোর পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দর পৌঁছলেও দেশটির বর্ডার সার্ভিস এজেন্সি দেশটিতে ঢুকতে দেয়নি। পরে দুবাইয়ে ফিরে আসেন তিনি। সেখানেও ঢুকতে ব্যর্থ হওয়ার পর দেশে ফেরার সিদ্ধান্ত নেন তিনি।

কেন মুখ ঢেকে রাখলেন মুরাদ?
জিন্সের নীলরঙা প্যান্ট আর শীতের পোশাক পরিহিত মুরাদ হাসানকে চেনাই মুশকিল। গায়ে শীতের ফুল হাতা টি-শার্ট, মাথায় টি-শার্টের হুডি, মুখে কালো মাস্ক আর চোখে বেশ বড় আকারের চশমা- বলা যায়, পুরো মুখ ও মাথা ঢেকে রেখেছেন তিনি। ঢাকা থেকে কানাডা যাওয়ার সময় মুখ ঢেকে রেখেছিলেন টুপি দিয়ে। আজ রোববার কানাডা থেকে দুবাই হয়ে ঢাকায় ফিরে বিকেলে মুখাবয়ব পুরোটাই ঢেকে রেখেছেন। এ অবস্থায় তার মুখের ভাষা পাঠ করা কঠিন। তিনি বসে ছিলেন বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে।


এদিকে করোনার ডাবল ডোজ টিকার সনদ না থাকায় ডা. মুরাদ হাসান কানাডা ঢুকতে পারেননি বলে জানা গেছে। প্রশ্ন উঠেছে, ভ্যাকসিন সার্টিফিকেট ও কোভিড প্রোটোকল না মেনে মুরাদ কীভাবে ঢাকা বিমানবন্দর থেকে কানাডায় গেলেন?

এ বিষয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মাহবুব আলী এবং হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক এ এইচ এম তৌহিদ-উল আহসানকে প্রশ্ন করেন সাংবাদিকরা।

রোববার বিকেল পৌনে পাঁচটার দিকে এই প্রশ্নের উত্তরে তৌহিদ-উল আহসান বলেন, বিমানবন্দর দিয়ে যে যাত্রীই বাইরের দেশে যান, সেসব বহির্গমন যাত্রীদের স্বাস্থ্য সনদ চেক করা, ভ্যাকসিনেশন সার্টিফিকেট চেক করার দায়িত্ব সিভিল এভিয়েশনের। বিমানবন্দর কর্তৃপক্ষের নয়। আমরা ইমিগ্রেশন করি, যাত্রীদের সেবা দিই। ইমিগ্রেশন শাখা ইমিগ্রেশন করবে, স্বাস্থ্যের কাজ স্বাস্থ্য করবে। মুরাদ সংক্রান্ত তথ্য জানতে হলে আপনাদের যথাযথ কর্তৃপক্ষকে প্রশ্ন করলে তারা ভালো উত্তর দিতে পারবেন।

উল্লেখ্য, ফেসবুক লাইভ টকশোতে নারী বিদ্বেষী বক্তব্য প্রদান এবং চিত্রনায়িকা মাহিয়া মাহিকে অশ্লীল ও কুরুচিপূর্ণ ভাষায় ধর্ষণের হুমকি প্রদানের অডিও ক্লিপ ভাইরাল হওয়ার পর প্রধানমন্ত্রীর নির্দেশে গত সপ্তাহে (৭ ডিসেম্বর) মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেন তথ্য প্রতিমন্ত্রীর দায়িত্বে থাকা ডা. মুরাদ হাসান। এরপর গত বৃহস্পতিবার দেশ ছেড়ে কানাডার উদ্দেশে চলে যান তিনি। দুবাই হয়ে কানাডার টরেন্টো বিমানবন্দরে পৌঁছালেও সে দেশের কর্তৃপক্ষ তাকে বিমানবন্দর থেকেই ফিরিয়ে দেয়। বাধ্য হয়ে মুরাদ হাসান দুবাই ফিরে আসেন। দুবাই বিমানবন্দরে বসে আরব আমিরাতে ঢোকার চেষ্টা করেন তিনি। কিন্তু এতেও ব্যর্থ হয়ে শেষমেশ দেশেই ফিরে আসেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
সালাহউদ্দিন ১২ ডিসেম্বর, ২০২১, ৮:১৩ পিএম says : 0
মনে হয় .. মুরাদের গন্তব্য কোথায় হবে না আশাকরি বাংলার 30 লাখ শহীদের এই মাটিতে কুলাঙ্গার মুরাদের থাই হবেনা তাই বাংলার মানুষ আবার গর্যে উঠ সময় এসেছে
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন