শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শহিদুল আলমের বিরুদ্ধে আইসিটি অ্যাক্টের মামলার তদন্ত চলবে

হাইকোর্টের আদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২১, ১২:০৫ এএম

আইসিটি অ্যাক্টে আলোকচিত্রী ড. শহিদুল আলমের বিরুদ্ধে দায়ের করা মামলার তদন্ত চলবে। এ আদেশ দিয়েছেন হাইকোর্ট। আবেদনের শুনানি শেষে গতকাল সোমবার বিচারপতি জেবিএম হাসান এবং বিচারপতি রাজিক আল জলিলের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট কার্যকরের পর ইতিপূর্বে দায়েরকৃত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে করা মামলার তদন্ত চলতে পারে কি-না এ প্রশ্নে সিদ্ধান্ত চেয়ে আবেদন জানান ড. শহিদুল আলম। তারপক্ষে শুনানি করেন সিনিয়র অ্যাডভোকেট এ এফ হাসান আরিফ। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিনউদ্দিন।
এর আগে ২০১৮ সালের ৬ আগস্ট রমনা থানায় শহিদুল আলমের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা করা হয়। এ মামলায় ১২ আগস্ট আলোকচিত্রী শহিদুল আলমকে কারাগারে পাঠান আদালত। সে বছর ১৫ নভেম্বর তিনি জামিনে মুক্তি লাভ করেন। ২০১৯ সালের ১৪ মার্চ মামলার তদন্ত কার্যক্রম তিন মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট। একই সঙ্গে মামলার তদন্তের বৈধতা নিয়ে রুল জারি করেন হাইকোর্ট।

এজাহারে বলা হয়, আসামি শহিদুল আলম তার ফেসবুক টাইমলাইনের মাধ্যমে দেশি-বিদেশি আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমে কল্পনাপ্রসূত অপপ্রচার চালাচ্ছেন। এর মাধ্যমে জনসাধারণের বিভিন্ন শ্রেণিকে শ্রুতি নির্ভর (যাচাই-বাছাই ছাড়া কেবল শোনা কথা) মিথ্যা তথ্য উপস্থাপন করে উসকানি দিয়েছেন, যা রাষ্ট্রের জন্য ক্ষতিকর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন