শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন বিবৃতি

মার্কিন যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা

বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২১, ১২:০৬ এএম

পুলিশ প্রধান বেনজীর আহমেদসহ এলিট ফোর্স র‌্যাবের সাবেক ও বর্তমান সাত কর্মকর্তার ওপর মার্কিন যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞাকে দেশবিরোধী চক্রান্তের কাজ বলে দাবি করেছে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন। গতকাল সোমবার সংগঠনের সভাপতি পুলিশের বিশেষ শাখার প্রধান ও অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক ঢাকা মেট্রোপলিটন পুলিশের গুলশান বিভাগের ডিসি আসাদুজ্জামানের সই করা বিবৃতিতে এ দাবি করা হয়।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন দৃঢ়ভাবে বিশ্বাস করে বাংলাদেশবিরোধী একটি চক্র যারা বাংলাদেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে চায়, বাংলাদেশকে আন্তর্জাতিকভাবে বিব্রত করতে চায়, দুই দেশের পারস্পরিক বন্ধুত্বপূর্ণ সহযোগিতামূলক সম্পর্ক বাধাগ্রস্ত করতে চায় তারাই আন্তর্জাতিক লবিস্ট গ্রুপের সহায়তায় ভুল, মিথ্যা ও বানোয়াট তথ্য সরবরাহ করে, বাংলাদেশের প্রকৃত অবস্থাকে গোপন করে যুক্তরাষ্ট্র সরকারকে এমন সিদ্ধান্ত গ্রহণে প্রভাবিত করেছে।

বিবৃতিতে বলা হয়, যেকোনও দেশের উন্নয়নের অন্যতম পূর্বশর্ত হলো অভ্যন্তরীণ আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রেখে স্থিতিশীলতা বজায় রাখা। বাংলাদেশ পুলিশ দেশের প্রধান আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থা। বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের প্রধান পৃষ্ঠপোষক ও পুলিশ প্রধান ড. বেনজীর আহমেদের নেতৃত্বে পুলিশ দেশের গণমানুষের সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণ, সন্ত্রাসবাদ দমন, মনবাধিকার সুরক্ষা ও আইনের শাসন প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

প্রসঙ্গত, শুক্রবার মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতর ও রাজস্ব দফতর র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ানসহ এর সাবেক মহাপচিালক হিসেবে ড. বেনজীর আহমেদ, বর্তমান মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, সাবেক তিন অতিরিক্ত মহাপরিচালক তোফায়েল মোস্তফা সারোয়ার, কর্নেল আনোয়ার লতিফ খান, মোহাম্মদ জাহাঙ্গীর আলম, বর্তমান অতিরিক্ত মহাপরিচালক খান মোহাম্মদ আজাদ ও র‌্যাব-৭ এর চট্টগ্রাম অঞ্চলের সাবেক অধিনায়ক মিফতাহ উদ্দীন আহমেদের ওপর নিষেধাজ্ঞা জারি করে। এই নিষেধাজ্ঞার তিন দিনের মাথায় পুলিশের সহকারী পুলিশ সুপার থেকে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সংগঠন বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এই বক্তব্য এলো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন