রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশে করোনাভাইরাস : মৃত্যু ৪, শনাক্ত ২৯৭

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২১, ১২:০৬ এএম

 দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ২৯৭ জন এবং মারা গেছেন ৪ জন। এ নিয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৮ হাজার ৩৮ জনের এবং শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৮০ হাজার ৩০২ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ২৬৯ জন। এনিয়ে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৪ হাজার ৯৩৩ জন। গতকাল স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৮ হাজার ৩১৭টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ২৮ হাজার ১৫৩টি। এখন পর্যন্ত এক কোটি ১১ লাখ ৯৩ হাজার ২৫৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার ১ দশমিক ০৫ শতাংশ এবং এখন পর্যন্ত ১৪ দশমিক ১২ শতাংশ। একই সময়ে শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৬ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

মৃত্যুবরণকারীদের মধ্যে তিনজন পুরুষ এবং নারী একজন। বয়স বিশ্লেষণে দেখা যায়, এরমধ্যে ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন মারা গেছেন। মারা যাওয়া ব্যক্তিরা ঢাকা, রাজশাহী, খুলনা ও রংপুর বিভাগের। চারজনের মধ্যে সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৩ জন। বেসরকারি হাসপাতালে মারা গেছে একজন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন