শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিদেশ ভ্রমণ পরিহারের সুপারিশ সংসদীয় স্থায়ী কমিটির

প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বৈদেশিক প্রশিক্ষণের অভিজ্ঞতা কাজে লাগানো অজুহাতে অপ্রয়োজনীয় বিদেশ ভ্রমণ পরিহার করার সুপারিশ করেছে তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।
গতকাল সোমবার জাতীয় সংসদ ভবনে কমিটির সভাপতি একেএম রহমতুল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
বৈঠকে উপস্থিত ছিলেন, কমিটির সদস্য তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সিমিন হোসেন রিমি, সাইমুম সরওয়ার কমল ও সুকুমার রঞ্জন ঘোষ এবং তথ্য সচিব মরতুজা আহমেদসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের কর্মকর্তারা। সভায় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি)-এর জন্য প্রয়োজনীয় যন্ত্রপাতি ক্রয়ের ক্ষেত্রে আন্তর্জাতিক মানসম্পন্ন কোম্পানীগুলোর প্রডাক্টকে অগ্রাধিকার দেয়ার সুপারিশ করা হয়।
সভায় বলা হয় আন্তর্জাতিক মানসম্পন্ন কোম্পানীগুলোর প্রডাক্টের গুণগতমান ভালো থাকে এবং সেবাও ভালো পাওয়া য়ায়।
সভার শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অষ্টমবারের মতো বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রথমবারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় কমিটির পক্ষ থেকে সভাপতি, সাধারণ সম্পাদকসহ নবনির্বাচিত কমিটির সকল সদস্যকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।
কমিটি এফডিসির জন্য যন্ত্রপাতি ক্রয়ের কাজগুলোতে যথাযথ স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার সুপারিশ করে। কমিটি আন্তর্জাতিক পরিমন্ডলে প্রতিযোগিতায় টিকে থাকতে, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি)কে আধুনিক ও গতিশীল প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে কর্মকর্তাদের আন্তরিকভাবে কাজ করার সুপারিশ করা হয়। কমিটির বৈঠকে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) প্রাঙ্গণ দৃষ্টিনন্দন ও আকর্ষণীয় করে তোলার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন