শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

যথাসময়ে পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প বাস্তবায়নের দাবি

প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ একশ’টি অর্থনৈতিক জোন এবং পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প যথাসময়ে বাস্তবায়নের দাবি জানিয়েছে ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) ভাসানী। গতকাল (শুক্রবার) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়। মানববন্ধনে বক্তারা বলেন, দ্রুত শিল্পায়ন ও জ্বালানি নিরাপত্তার লক্ষ্যে সরকার ১শ’টি অর্থনৈতিক জোন ও দেশের প্রথম পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প বাস্তবায়ন করছেন। অতীতে কিছু বামদল ও ব্যক্তি বিশেষ নেতিবাচক প্রচারণা চালিয়ে দেশের কয়লা ও গ্যাস খাতের ক্ষতি সাধন করেছেন। এখন এসব দল ও ব্যক্তি বিভিন্নভাবে অর্থনৈতিক জোন ও পারমাণবিক প্রকল্প বাস্তবায়নে বাধার সৃষ্টি করেছেন।
তারা বলেন, দেশের মধ্য ও দীর্ঘমেয়াদী অর্থনৈতিক লক্ষ্য অর্জনে এসব প্রকল্প মুখ্য চালকের ভূমিকা পালন করবে। অর্থনৈতিক জোনের ভেতরে ৩/২ ফসলি জমি থাকলে, এসব জমি অক্ষত রেখে জোন বাস্তবায়ন সম্ভব। জোন সংলগ্ন এলাকার মানুষদের কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে ভবিষ্যৎ জোনের শিল্প কারখানায় চাকরির সুযোগ সৃষ্টি করতে হবে।
সংগঠনের চেয়ারম্যান মোসতাক আহমেদ ভাসানীর সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল, কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদ, বাংলাদেশ ন্যাশনাল মাইনোরিটি পার্টি রাধা নাথ দাস বাবু প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps