শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

সেই রুমা সরকারের হাইকোর্টে জামিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২১, ১২:০৩ এএম

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার বেগম বদরুনেড়বসা সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক রুমা সরকারকে জামিন দিয়েছেন হাইকোর্ট। গতকাল সোমবার বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম এবং বিচারপতি মো: আতোয়ার রহমানের ডিভিশন বেঞ্চ এ জামিন দেন। রুমা সরকারের পক্ষে অ্যাডভোকেট লাবনী আক্তার ও মো. শাহীনুজ্জামান শুনানি করেন। পরে শাহীনুজ্জামান জানান, চার্জশিট না হওয়া পর্যন্ত জামিন দিয়েছেন।
প্রসঙ্গত: গত ১৯ অক্টোবর রাজধানীর বেইলি রোডের বাসা থেকে রুমা সরকারকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫/২৮/৩১ ধারায় মামলা দায়ের করা হয়। এরপর দুই দিনের রিমান্ড শেষে ২৪ অক্টোবর জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠিয়ে দেয়া হয়।
এজাহারে উল্লেখ করা হয়, তিনি সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে নোয়াখালীর যতন সাহার হত্যার শিরোনামে একটি অন্য ঘটনার ভিডিও আপলোড করে কিছু স্বার্থান্বেষী মহলের মাধ্যমে গুজব সৃষ্টির মাধ্যমে সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্টের অপপ্রয়াস চালান, যা বিভ্রান্তিমূলক। প্রকৃতপক্ষে ভিডিওটি গত ১৬ মে বিকেল চারটার সময় ঢাকার পল্লবী থানাধীন ডি-ব্লকে শাহিন উদ্দিন নামে এক ব্যক্তিকে হত্যার ভিডিও। এ সময়ে সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজা ২০২ কেন্দ্রিক সহিংসতাকে কেন্দ্র করে সারাদেশে সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্টর ঘটনা ঘটানো হচ্ছিল। দেশের এই সময়ে এ ধরণের স্পর্শকাতর বিষয় নিয়ে রুমা সরকার গত ১৯ অক্টোবর দুপুর ২টা ৩৫ মিনিট থেকে ২টা ৪২ মিনিট পর্যন্ত ফেসবুক লাইভে আসেন।
লাইভে তিনি বলেন, আমি ভুল করে যতন সাহার মৃত্যুর দৃশ্য দেখে ফেলেছিলাম। গরুর মাংস যেভাবে কুপিয়ে বানায়, আহা হিন্দুদের প্রতি তোর এত ক্ষোভ। তোরা অমানুষ, হত্যার পর এইভাবে কোপালি কেন?’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন