বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

র‌্যাবের দাবি নব্যজঙ্গি জড়িত, পুলিশ বলছে কাইয়ুমের নাম-নজরুল ইসলাম খান

প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, অপরাধীকে অপরাধী হিসেবে চিহ্নিত করতে হবে। এতে রাজনীতি সম্পৃক্ত করা হলে অপরাধীরা আড়ালে চলে যায়। অপরাধ দমনের চেষ্টা না করে, প্রতিপক্ষ দমন করা শুভ দৃষ্টান্ত নয়। এটা অপরাজনীতি, অপশাসন।
ইতালি নাগরিক তাবেল্লা সিজার হত্যা প্রসঙ্গে তিনি বলেন, র‌্যাব বলছে তাবেল্লা সিজারের হত্যার সঙ্গে নব্য জঙ্গিরা জড়িত।
অথচ পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে এর সঙ্গে ঢাকা মহানগর বিএনপি নেতা কাইয়ুম জড়িত। গতকাল রাজধানীর সেগুনবাগিচায় কচি-কাঁচা মিলনায়তনে এক অনুষ্ঠানে তিনি একথা বলেন।
জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৭তম জন্মবার্ষিকী উপলক্ষে জিয়া শিশু-কিশোর মেলা এ সঙ্গীত প্রতিযোগিতার পুরস্কার প্রদান ও আলোচনা সভার আয়োজন করে।
সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, আলোচনা বড় কথা নয়, সকলের সম্মতি ও পরামর্শ নিয়ে নির্বাচন কমিশন গঠন করতে হবে। এমন লোক দিয়ে নির্বাচন কমিশন গঠন করতে হবে যারা তাদের মাথা কারো কাছে বন্ধক রাখবে না। মেরুদ- সোজা রাখবেন, অসাংবিধানিক অধিকার রক্ষায় দায়িত্ব পালন করবেন।
তিনি বলেন, গণতন্ত্রের বাহন হলো নির্বাচন। নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র এগিয়ে নিয়ে যাওয়া যায়। যারা বর্তমানে নির্বাচন কমিশনে আছেন তারা অথর্ব। দলীয় সরকারের অধীনে কোনো নির্বাচনই সুষ্ঠু হবে না। তবে যে সরকারের অধীনেই নির্বাচন হোক, নির্বাচন কমিশন হতে হবে নিরপেক্ষ।
সাবেক এই কূটনীতিক বলেন, দেশের মানুষের জীবন-জীবিকা নিরাপত্তাহীন। প্রতিনিয়তই মানুষ খুন হচ্ছে, নারী ও শিশু নির্যাতিত হচ্ছে। আমরা বিচার পাই না। মূল কারণ হচ্ছে অপরাধগুলোকে রাজনীতিকরণ করা হচ্ছে।
নজরুল ইসলাম বলেন, জাতীয় কবিও একজন সৈনিক ছিলেন। দখলদার ইংরেজদের বিরুদ্ধে কলম ধরেছেন, জনগণকে উদ্বুদ্ধ করেছেন স্বাধীনতার জন্য। জিয়াউর রহমানও একজন সৈনিক ছিলেন। তিনি চিত্তবিনোদনের জন্য শিশুপার্ক, প্রতিভা বিকশিত করতে শিশু একাডেমি, নতুন কুঁড়ি অনুষ্ঠানের আয়োজন করেছিলেন। এর আগে সঙ্গীত প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়।
আয়োজক সংগঠনের আহ্বায়ক জাহাঙ্গীর শিকদারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন-বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম, বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, জাসাসের সাধারণ সম্পাদক মনির খান প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন