মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বলসোনারোর সিদ্ধান্তে ক্ষুব্ধ করকর্তাদের পদত্যাগ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২১, ১:২০ পিএম

বেতন বাড়েনি, বাজেটে তাদের বরাদ্দ ছাঁটাই করা হয়েছে। এই অভিযোগে ব্রাজিলে পদ ছাড়লেন করবিভাগের ৩২৪ জন কর্মকর্তা। বাজেটে পুলিশের জন্য বিপুল পরিমাণ অর্থবরাদ্দ করেছেন বলসোনারো।

বাজেটে দক্ষিণপন্থি প্রেসিডেন্ট বলসোনারো তার অন্যতম ভোটব্যাঙ্ক পুলিশকে সন্তুষ্ট করতে চেয়েছেন বলে অভিযোগ করেছে করবিভাগের ইউনিয়ন। তাদের দাবি, পুলিশের জন্য তিনি বিপুল বরাদ্দ করেছেন। আর করবিভাগের কর্মী ও অফিসারদের বেতন বাড়াবার প্রতিশ্রুতি দিয়েও সেই পথে হাঁটেননি। ইউনিয়নের অভিযোগ. তিনি করবিভাগের বরাদ্দ কমিয়ে দিয়েছেন। তাই প্রতিবাদে ৩২৪ জন উচ্চপদস্থ কর্মকর্তা তাদের পদ ছেড়ে দিয়েছেন।

আগে থেকেই করবিভাগের বেশ কিছু পদ খালি আছে। এই কর্মকর্তারা তাদের পদ ছেড়ে দেয়ায় অফিসার পর্যায়ের প্রায় ৫০০টি পদ খালি হয়ে গেল। ইউনিয়নের তরফ থেকে জানানো হয়েছে, তারা করবিভাগে সাধারণভাবে কাজ করবেন, পদে থাকবেন না। ইউনিয়নের তরফ থেকে বিবৃতি দিয়ে বলা হয়ছে, কর্মীদের বেতন তো বাড়ানো হয়ইনি, উল্টে কাটা ঘায়ে নুনের ছিটে দেয়ার মতো তাদের বিভাগের বরাদ্দ কমিয়ে দেয়া হয়েছে। এর থেকে বোঝা যাচ্ছে, করবিভাগের প্রতি বলসোনারোর ন্যূনতম শ্রদ্ধা নেই।

অডিটারদের গণইস্তফার ফলে ক্রিসমাসের সময় কর ও কসটমস নিয়ে হিমশিম খেতে পারে সরকার। ব্রাজিলে ২০২২ সালে নির্বাচন হবে। জনমত সমীক্ষায় দেখা গেছে, বলসোনারো তার প্রতিদ্বন্দ্বী লুলার থেকে একটু পিছিয়ে আছেন। ব্রজিলে এখন মুদ্রাস্ফীতির পরিমাণ খুবই বেশি। তাই মানুষ ক্ষুব্ধ। তাছাড়া বলসোনারো যেভাবে করোনার মোকাবিলা করেছেন, সেটা নিয়েও একটা বড় অংশ ক্ষুব্ধ। সূত্র: রয়টার্স, লুসা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন