শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সাংবাদিক রিয়াজ উদ্দিন আহমেদের দাফন সম্পন্ন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

একুশে পদকপ্রাপ্ত প্রবীণ সাংবাদিক রিয়াজ উদ্দিন আহমেদের দাফন সম্পন্ন হয়েছে। গতকাল বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়। এর আগে জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। তার দ্বিতীয় জানাজা নরসিংদীর মনোহরদীতে গ্রামের বাড়িতে ও তৃতীয় জানাজা রাজধানীর বনানীতে অনুষ্ঠিত হয়। প্রখ্যাত এই সাংবাদিক গত ২৫ ডিসেম্বর চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।
গতকাল সকাল ১১টায় অ্যাম্বুলেন্সে করে মরহুমের কফিন জাতীয় প্রেসক্লাবে আনা হয়। অতপর ক্লাবের টেনিস কোর্টে কালো কাপড়ে ঘেরা একটি অস্থায়ী মঞ্চে কফিন রাখা হয়। সেখানে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে সাংবাদিকরা শ্রদ্ধা জানায় ফুলের স্তবক দিয়ে। নামাজে জানাজার পর নোয়াব, সম্পাদক পরিষদ, জাতীয় প্রেসক্লাব, ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের দুই অংশ, ঢাকা রিপোর্টার্স ইউনিটি, ওকাব, পিআইবি, ডিইউ-৬৭ ক্লাব, জাতীয় প্রেসক্লাব কর্মচারি ইউনিয়নসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মরহুমের কফিনে পুস্প স্তবক অর্পন করা হয়।
জাতীয় প্রেসক্লাবে নামাজে জানাজায় শিল্প মন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, ড.খন্দকার মোশাররফ হোসেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, নোয়াবের সভাপতি একে আজাদ, ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম, নিউ এজের প্রকাশক এসএসএম শহিদুল্লাহ খান, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান, শওকত মাহমুদ, সাইফুল আলম, শাহজাহান মিয়া, স্বপন সাহা, আজিজুল ইসলাম ভুঁইয়া, মঞ্জুরুল আহসান বুলবুলসহ শতাধিক সিনিয়র সাংবাদিক ও সাংবাদিক নেতারা অংশ গ্রহণ করেন। এ সময় রিয়াজ উদ্দিন আহমেদের কর্মময় জীবনের স্মৃতিচারণ করেন সিনিয়র সাংবাদিকরা।
রিয়াজ উদ্দিন আহমেদ ১৯৪৫ সালের ৩০ নভেম্বর নরসিংদীর মনোহরদীতে জন্মগ্রহণ করেন। ১৯৬৮ সালে পাকিস্তান অবজারভার পত্রিকা দিয়ে সাংবাদিকতা শুরু করেন। তিনি দৈনিক ইনকিলাব পরিবারের ইংরেজি দৈনিক দ্য টেলিগ্রাফ পত্রিকার সম্পাদক, ফিনান্সিয়াল এক্সপ্রেস পত্রিকার প্রধান সম্পাদক ও দি নিউজ টুডে পত্রিকার সম্পাদকের দায়িত্ব পালন করেন। একুশে পদক, মওলানা আকরম খাঁ পদক ও অতীশ দীপঙ্কর পদক লাভ করেন তিনি। তার উল্লেখযোগ্য প্রকাশনা হচ্ছে- সত্যের সন্ধানে প্রতিদিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন