বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নবীপ্রেম মু’মিনের শর্ত জৈনপুরী পীর সাহেব

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২১, ১২:০৩ এএম

ডাঙ্গা হাসান হাটা ঈদগাহ ময়দানে গত শুক্র ও শনিবার ১৩তম বার্ষিক ইসলামী মহাসম্মেলন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের দ্বিতীয় দিনে প্রধান অতিথি ছিলেন জৈনপুরী পীর আল্লামা সৈয়দ মাহবুবুর রহমান। মহাসম্মেলনে জৈনপুরী পীর সাহেব পবিত্র কোরআন থেকে বলেন, ‘আন্নাবিয়ু আওলা বিল মু’মিনিনা মিন আনফুসিহিম’ অর্থাৎ নবীজি (সা.) মুমিনদের নিকট তাদের জীবন থেকে বেশি প্রিয়। বোখারি ও মুসলিম শরীফের হাদিস থেকে উদ্ধৃতি দিয়ে বলেন, যারা নবীজিকে স্বীয় পিতা-মাতা, সন্তান এমনকি সমস্ত মানুষ থেকে বেশি ভালো না বাসবে সে কখনো খাঁটি মু’মিন হতে পারবে না। সুতরাং পৃথিবীর সমস্ত ইবাদতের মূল হল ঈমান, ঈমানদার না হলে আল্লাহ ও রাসূলকে পাওয়া যাবে না। আল্লাহ ও রাসূল (সা.) কে পাওয়া না গেলে বেহেস্ত নসিব হবে না।
অতএব, প্রত্যেক মুসলমান নর-নারীর উচিত নবীজির খাতিরে স্বীয় জান ও মাল আল্লাহর রাস্তায় কোরবানি করা। কেননা আপনাদের প্রকৃত ও সবসময়ের বন্ধুই হলেন দয়াল নবীজী (সা.)। যেই কবরে কেউ আপনাকে দেখতে যাবে না বা সাথী হবে না সেই কবরে একমাত্র আমার প্রিয় নবীজি হাজির হবেন। কাল হাশরের ময়দানে হাউজে কাউসারের পানি ছাড়া তৃষ্ণা মিটানোর কিছুই থাকবে না সেদিন একমাত্র প্রিয় নবীজি সকলকে হাউজে কাউসারের পানি পান করাবেন। আমাদের মুক্তির জন্য সুপারিশ করবেন। এক কথায় সর্বকাল ও সর্বস্থানের একমাত্র দরদী ও সাথী যেই নবীজী তাকেই সর্বাপেক্ষা ভালবাসতে হবে। ইহার বিপরীত যারা চলবেন তাদের কোনো নাজাত বা মুক্তি নাই।
অবশেষে পীর সাহেব আগামী ৬ জানুয়ারি তার ঢাকা মোহাম্মদপুরস্থ খানকা শরীফের মাসিক তাফসীর ও জেকেরের মাহফিলে সকলকে শরীক হওয়ার জন্য দাওয়াত জানান এবং মোহাম্মদপুরে তার প্রতিষ্ঠিত আদর্শ ইসলামী মিশন মহিলা কামিল মাদরাসায় ইবতেদায়ী প্রথম শ্রেণি থেকে কামিল পর্যন্ত যারা ভর্তি হবে, তাদের সবকিছু ফ্রি করে দিবেন বলে ঘোষণা দিয়ে সকলকে তওবা করিয়ে আখেরি মুনাজাত করেন। যোগাযোগঃ ০১৭৩২৩০২২৮৬।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন