রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ছাত্রশিবিরের নতুন সভাপতি হাফেজ রাশেদুল সেক্রেটারি রাজিবুর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২১, ১০:০৭ এএম | আপডেট : ১০:০৮ এএম, ৩০ ডিসেম্বর, ২০২১

ইসলামী ছাত্রশিবিরের ২০২২ সেশনের জন্য কেন্দ্রীয় সভাপতি নির্বাচন ও সেক্রেটারি জেনারেল মনোনয়ন সম্পন্ন হয়েছে। সারা দেশে অনলাইনে সদস্যদের ভোটে কেন্দ্রীয় সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন রাশেদুল ইসলাম।

সেক্রেটারি জেনারেল মনোনিত হয়েছেন রাজিবুর রহমান। বুধবার শহীদ আবদুল মালেক মিলনায়তনে নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতির নাম ঘোষণা করেন ছাত্রশিবিরের ভারপ্রাপ্ত নির্বাচন কমিশনার ও সাবেক কেন্দ্রীয় সভাপতি মতিউর রহমান আকন্দ।

পরে তিনি শপথ পাঠ করান। গত ২৭ ডিসেম্বর বেলা ১১টা থেকে ২৮ ডিসেম্বর রাত ১১টা পর্যন্ত সারা দেশে অনলাইনের মাধ্যমে একযোগে কেন্দ্রীয় সভাপতি নির্বাচনের ভোট গ্রহণ করা হয়। ছাত্রশিবিরের সংবিধান অনুযায়ী কেন্দ্রীয় সভাপতি ২০২২ সেশনের জন্য কার্যকরী পরিষদের সাথে পরামর্শ করে রাজিবুর রহমানকে সেক্রেটারি জেনারেল হিসেবে মনোনয়ন দেন।

নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতি রাশেদুল ইসলাম এর আগে সেক্রেটারি জেনারেল, কেন্দ্রীয় দফতর সম্পাদক, দাওয়াহ সম্পাদক, শিক্ষা সম্পাদক, বিজ্ঞান সম্পাদক ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। বর্তমানে তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত আছেন।

নব মনোনীত সেক্রেটারি জেনারেল রাজিবুর রহমান এর আগে কেন্দ্রীয় দফতর, সাহিত্য ও দাওয়াহ, প্রকাশনা এবং স্কুল কার্যক্রম বিভাগের দায়িত্ব পালন করেছেন। তিনি রংপুর কারমাইকেল কলেজ থেকে রসায়ন বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। বর্তমানে তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত আছেন।

সহকারী নির্বাচন কমিশনার ও সাবেক কেন্দ্রীয় সভাপতি নুরুল ইসলাম বুলবুল সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান।

অনলাইনে বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন নায়েবে আমির অধ্যাপক মুজিবুর রহমান ও ডা: সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের। আরো যুক্ত ছিলেন ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মাসুম।

এ সময় আরো উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম ও সাবেক কেন্দ্রীয় সভাপতিরা। দেশ-বিদেশ থেকে ইসলামিক স্কলাররা ও ইসলামী ছাত্র আন্দোলনের শীর্ষ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। সম্মেলনে সারা দেশের সদস্যরা অনলাইনের মাধ্যমে যুক্ত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
Shakawat Hossen ৩০ ডিসেম্বর, ২০২১, ১০:২৪ পিএম says : 0
প্রিয় সংগঠন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ❤️❤️
Total Reply(0)
Abbas khan ১৮ এপ্রিল, ২০২২, ৯:৫২ পিএম says : 0
শিবির সভাপতি হাফেজ রাসেদুল ইসলামের জন্মস্থান কোন জেলায়?
Total Reply(0)
MD RISHAT ২৯ আগস্ট, ২০২২, ৬:১০ এএম says : 0
জীবনের গল্প
Total Reply(0)
শাহরিয়ার কায়েফ জিহাদ ১৮ ডিসেম্বর, ২০২২, ১১:২৪ এএম says : 0
Alhamdulillah
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন