শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

আটাবের দ্বিবার্ষিক নির্বাচন আগামী ১৬ মার্চ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব) এর দ্বি বার্ষিক নির্বাচন আগামী ১৬ মার্চ। আটাবের প্রায় আড়াই ভোটার এ নির্বাচনে অংশ নিবেন। দ্বি বার্ষিক নির্বাচনের প্রক্রিয়া শুরু করা হয়েছে। গত ১৫ ডিসেম্বর আটাব দ্বি বার্ষিক নির্বাচনী (২০২১-২০২২) তফসিল ঘোষণা করা হয়েছে। আটাব নির্বাচন বোর্ডের চেয়ারম্যান মাওলানা ইয়াকুব শরাফতী গতকাল শনিবার এ বিষয়টি নিশ্চিত করেছেন।

আটাবের সর্বমোট সদস্য সংখ্যা ৩ হাজার ৮৭০ জন। এর মধ্যে আজ পর্যন্ত ২ হাজার ১০৮ জন সদস্য বার্ষিক চাঁদাসহ সকল বকেয়া পরিশোধ করে ভোটার হয়েছেন। নির্বাচনী তফসিল ঘোষণা করায় আটাব সচেতন সদস্যরা বার্ষিক চাঁদাসহ বকেয়া পরিশোধ করে ভোটার তালিকায় নাম অন্তর্ভূক্ত করছেন। গত দু’বছর করোনা মহামারির দরুণ আটাব সদস্যরা চরম আর্থিক ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে অনেকেই বার্ষিক চাঁদাসহ বকেয়া পরিশোধ করতে পারেনি। আটাবের ১ হাজার ৩১০ জন সদস্য এখনো চাঁদা পরিশোধ করে ভোটার হতে পারেননি। আটাব সভাপতি মনছুর আহমদ কালাম গতকাল রাতে ইনকিলাবকে বলেন, আটাব কার্যনির্বাহী পরিষদের ১২তম সভায় আসন্ন আটাব দ্বি বার্ষিক নির্বাচন (২০২১-২০২২) যাতে সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করা হয় তার জন্য মাওলানা ইয়াকুব শরাফতীকে চেয়ারম্যান করে তিন সদস্য বিশিষ্ট নির্বাচন বোর্ড ও ফরহাদ হোসেন স্বপনকে চেয়ারম্যান করে তিন সদস্য বিশিষ্ট আটাব আপীল বোর্ড গঠন করা হয়েছে।
আটাবের চূড়ান্ত ভোটার তালিকা আগামী ৪ ফেব্রুয়ারি প্রকাশ করা হবে। আগামী ১৩ ফেব্রুয়ারি মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ এবং ২১ ফেব্রয়ারি বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে। আটাব নির্বাচনী প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।


আটাব সভাপতি কালাম বলেন, আগে ট্রাভেল এজেন্টস মালিকানা পরিবর্তনের কোনো সুযোগ ছিল না। আটাবের বিগত কমিটি ট্রাভেল এজেন্টদের মালিকানা পরিবর্তনের আইন করে যেতে পারেনি। তিনি বলেন, আটাবের বর্তমান কমিটির সর্বাত্মক প্রচেষ্টায় ট্রাভেল এজেন্টদের মালিকানা পরিবর্তনের আইন আমরাই বাস্তবায়ন করতে সক্ষম হয়েছি। এক প্রশ্নের জবাবে আটাব সভাপতি মনছুর আহমদ কালাম বলেন, ব্যক্তিগতভাবে আমি আসন্ন আটাব নির্বাচনে অংশ নিচ্ছি না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন