বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

‘স্থানীয় সরকার নির্বাচনের নামে সারা দেশে নৈরাজ্য সৃষ্টি হয়েছে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২২, ১২:০৫ এএম

সাম্প্রতিক সময়ে স্থানীয় সরকার নির্বাচনের নামে সারাদেশে নৈরাজ্য সৃষ্টি হয়েছে বলে অভিযোগ করেছেন জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু। তিনি বলেন, নির্বাচনে শাসক দলের কর্মীরা জাতীয় পার্টি প্রার্থী ও সমর্থকদের মারধর করেছে। কোথাও কোথাও নির্বাচন থেকে প্রার্থীতা প্রত্যাহার করতে বাধ্য করেছে। অত্যাচারের কারণে এলাকা ছাড়তে বাধ্য করা হয়েছে জাতীয় পার্টি নেতা-কর্মীদের। এ ব্যাপারে আমরা প্রশাসনের সাথে কথা বলে কোন সুফল পাইনি। গতকাল সোমবার টাঙ্গাইল-০৭ আসনের উপ-নির্বাচনসহ চলমান সকল নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করার দাবিতে প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদার সাথে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন। নির্বাচন কমিশন সচিবালয়ে জাতীয় পার্টি মহাসচিবের নেতৃত্বে বৈঠকে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা, অ্যাডভোকেট সালমা ইসলাম, প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব এটিইউ তাজ রহমান, প্রেসিডিয়াম সদস্য নাজমা আখতার।

প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদার নেতৃত্বে নির্বাচন কমিশন সচিব মো. হুমায়ুন কবির খন্দকার এবং নির্বাচন কমিশনের যুগ্ম সচিব আসাদুজ্জামান।
মুজিবুল হক চুন্নু বলেন, এর আগে সিরাজগঞ্জের একটি উপ-নির্বাচনে আমাদের প্রার্থীর ওপর হামলা হয়েছে। উপ-নির্বাচন ও স্থানীয় সরকার নির্বাচনের যে নৈরাজ্যকর অবস্থা হয়েছে তাই আমাদের আশংকা হচ্ছে মির্জাপুরের নির্বাচন নিয়ে। আমরা প্রধান নির্বাচন কমিশনারের সাথে বৈঠক করে বলেছি, বর্তমান কমিশনের অধিনে টাঙ্গাইল-০৭ আসনের নির্বাচনটাই শেষ নির্বাচন। বিশেষ করে শাসক দলের কর্মী এবং লোকাল প্রশাসন অনেক সময় অতি উৎসাহী হয়ে শাসক দলের প্রার্থীর পক্ষে নির্লজ্জভাবে কাজ করতে চায়। নির্বাচন কমিশন তাদের যেন কন্ট্রোল করে এবং নির্বাচন যেন অবাধ, নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য হয়। মানুষ যেন ভোট দিতে পারে সেই পরিবেশ যেন সৃষ্টি হয় তার জন্য প্রধান নির্বাচন কমিশনারের কাছে অনুরোধ করেছি। সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে জাপা মহাসচিব বলেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে আমাদের কোন প্রার্থী নেই। দলীয়ভাবে জাতীয় পার্টি কোন প্রার্থীকে সমর্থন দেয়া হয়নি। তাই কোন প্রার্থীর পক্ষে কাজ করার কোন দলীয় সিদ্ধান্ত নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোহাম্মদ দলিলুর রহমান ১১ জানুয়ারি, ২০২২, ১:৫০ এএম says : 0
সারা বিশ্বে কোথায় ও সরকার নিজের হাতে ক্ষমতা রেখে নির্বাচন করেন,আপনারা কি দেখেছেন না কি শুনেছেন,আরো নিজের প্রতীক মার্কা দিয়ে,
Total Reply(0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন