মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

প্লটের মূল্য যাচাইয়ে কমিটি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ (কেডিএ) থেকে প্লটসহ নির্ধারিত বিভিন্ন সেবার বাড়তি মূল্য সঠিকভাবে বাস্তবতা অনুযায়ী নির্ধারণ করা হয়েছে কি-না তা যাচাই করে প্রতিবেদন দিতে কমিটি গঠন করা হয়েছে।
গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় থেকে এ-সংক্রান্ত কমিটি গঠন করে উপসচিব নায়লা আহমেদ স্বাক্ষরিত অফিস আদেশ জারি করা হয়। আদেশে বলা হয়, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ থেকে নির্ধারিত বিভিন্ন সেবার বর্ধিত মূল্য সঠিকভাবে বাস্তবতার নিরিখে নির্ধারণ করা হয়েছে কি-না তা যাচাই করে প্রতিবেদন দিতে একটি কমিটি পুনর্গঠন করা হলো। গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন অনুবিভাগ-১) মো. মমতাজ উদ্দিনকে আহŸায়ক ও খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের সচিবকে কমিটির সদস্য সচিব করা হয়েছে।
খুলনা জেলা প্রশাসকের (ডিসি) প্রতিনিধি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসকের নিচে নয় এমন একজন কর্মকর্তা কমিটির সদস্য হবেন। কমিটির কার্যপরিধিতে বলা হয়, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ থেকে ধার্য করা (আবাসিক, বাণিজ্যিক, বাণিজ্যিক-কাম-আবাসিক প্লটের মূল্য, বিভিন্ন ফরমের মূল্য, বিভিন্ন ফি সহ স্থাপনার ভাড়া) সেবার মূল্য বাস্তবতার নিরিখে যৌক্তিকভাবে পূর্ণ নির্ধারণ করা, সেবা সহজীকরণে কী কী পদক্ষেপ নেওয়া যায় যা জনবান্ধব হবে, তা নির্ধারণ। কমিটি ২০ কার্যদিবসের মধ্যে মন্ত্রণালয়ে প্রতিবেদন দাখিল করবে। কমিটি প্রয়োজনে সদস্য বৃদ্ধি করতে পারবে বলেও এতে জানানো হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন