বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

সচিবালয়ে প্রতারণার অভিযোগে গ্রেফতার ২

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

সচিবালয়ের কর্মকর্তা পরিচয়ে প্রতারণা ও মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা আদায়ের অভিযোগে রাজধানীর কলাবাগান এলাকা থেকে প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১০। গত মঙ্গলবার র‌্যাব-১০ এর একটি দল তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলো-মো. জীবন খান (৩৪) ও মো. রাকিবুল ইসলাম শান্ত (২৬)। এসময় তাদের কাছ থেকে একটি মোটরসাইকেল ও সাতটি মোবাইল ফোন জব্দ করা হয়।

গতকাল বুধবার র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি এনায়েত কবির সোয়েব বলেন, গ্রেফতার জীবন খান ও রাকিবুল ইসলাম শান্ত গত ৩০ ডিসেম্বর মো. আমিনুল ইসলাম (৬২) নামে এক ব্যক্তির কাছে ফোন দিয়ে সচিবালয়ের উচ্চপদস্থ কর্মকর্তা পরিচয় দেন। এসময় তারা আমিনুলের বিরুদ্ধে সরকারি টাকা আত্মসাতের মিথ্যা অভিযোগ ও বানোয়াট মামলা দিয়ে তার পরিবারের শারীরিক ও আর্থিক ক্ষতি করার হুমকি দিয়ে মোটা অঙ্কের টাকা দাবি করেন। সেইসঙ্গে বিষয়টি কাউকে জানাতে নিষেধ করেন। এতে আমিনুল ভয় পেয়ে তার পরিবার ও নিজের ক্ষতির কথা ভেবে তাৎক্ষণিক তার আত্মীয়-স্বজনের কাছ থেকে ধার করে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ২০ হাজার ৪০০ টাকা তাদের দেন। কিন্তু সেই টাকা পেয়ে প্রতারক চক্রটি অসন্তোষ প্রকাশ করে পুনরায় হুমকির মাধ্যমে আরও টাকা দাবি করে। এতে আমিনুল ইসলাম আরও টাকা সংগ্রহ করতে না পেরে নিরুপায় হয়ে র‌্যাবের শরণাপন্ন হয়ে একটি অভিযোগ দায়ের করেন এবং থানায় জিডি করেন।

তিনি আরো বলেন, এ অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি দল গ্রিনরোড এলাকায় অভিযান চালিয়ে প্রতারক চক্রটির দুই সদস্যকে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানান, গ্রেফতার চক্রটি বেশ কিছুদিন ধরে সচিবালয়সহ রাষ্ট্রের বিভিন্ন উচ্চপদস্থ কর্মকর্তার মিথ্যা পরিচয় দিয়ে সাধারণ মানুষকে বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে মোটা অঙ্কের টাকা আত্মসাৎ করে আসছিল। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন