ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

নামাজের মাধ্যমে আল্লাহর কাছে সাহায্য চাইতে হবে : কবি মাওলানা রূহুল আমিন খান

প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

লন্ডন সংবাদদাতা : দৈনিক ইনকিলাবের নির্বাহী সম্পাদক, ইসলামী চেতনার কবি মাওলানা রূহুল আমিন খান বলেন, নামাজ ও সবরের মাধ্যমে আল্লাহর কাছে সাহায্য চাইতে হবে। ঈমানের পরেই নামাজের স্থান। নামাজ হবে একমাত্র আল্লাহর উদ্দেশ্যে। খুশু খুযুর সাথে কায়মনে নামাজ আদায় করতে হবে। নামাজের মধ্যে আল্লাহ ছাড়া কারো কথা মনে আনা যাবে না। এমনকি আদরের সন্তানের কথাও না।
গত ২৮ অক্টোবর যুক্তরাজ্যের স্কটল্যান্ডে হযরত সৈয়দ শাহ মোস্তফা (র.) জামে মসজিদ, আবাডিনে জুমা পূর্ব ভাষণে তিনি একথাগুলো বলেন।  
তিনি হাদিসের উদ্ধৃতি দিয়ে আরো বলেন, কেয়ামতের দিন বান্দার আমলের মধ্য থেকে যে আমলটির হিসাব সর্বপ্রথম গ্রহণ করা হবে সেটি হলো নামাজ। যদি এ হিসাবটি নির্ভুল পাওয়া যায় তাহলে সে সফলকাম হবে ও নিজের লক্ষে পৌঁছে যাবে। আর যদি এ হিসাবে ভুল দেখা যায় তাহলে সে ক্ষতিগ্রস্ত ও ধ্বংস হয়ে যাবে।
জুমার নামাজে উপস্থিত ছিলেন মসজিদের খতিব আলহাজ হাফিয সাব্বির আহমদ, ইমাম ক্বারী মো. আবুল কালাম, বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব আলহাজ মো. চন্দন মিয়া, লিবিয়ার শায়েখ ড. আহমদ মাগরিবী, জর্ডানের শায়েখ ইমাদ উদ্দিন। এছাড়া ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, তিউনিসিয়া, আলজেরিয়া, লিবিয়া, কসভো, ভারত, পাকিস্থানের মুসল্লিরা উপস্থিত ছিলেন।




    

        


 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন