ঢাকা শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৩ আশ্বিন ১৪২৭, ২৯ মুহাররম ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপি এখন ক্ষমতার দরজার সামনে : ড. মোশাররফ

প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বিএনপি এখন ক্ষমতার দরজার সামনে। বিষয়টি অবগত হয়েই প্রধানমন্ত্রী বলেছেন, বিএনপিকে ক্ষমতায় আসতে দেয়া হবে না। দরজার সামনে কেউ যদি আসে তখনই কেবল বলা যায় একে ঘরে ঢুকতে দেয়া হবে না। গতকাল জাতীয় প্রেসক্লাবে এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ দলের নেতাকর্মীদের বিরুদ্ধে সব মামলা প্রত্যাহারের দাবিতে এই সমাবেশের আয়োজন করে ’৯০-এর ডাকসু ও সর্বদলীয় ছাত্রঐক্য।
বিএনপিকে ক্ষমতায় ফিরতে দেয়া হবে না’ আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্য উল্লেখ করে ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, এমন বক্তব্যের মানে কী? তা হলো বিএনপি ক্ষমতার দোরগোড়ায় এসেছে। এজন্য প্রধানমন্ত্রী ভয় পান। তাই তিনি (শেখ হাসিনা) বলেছেন, যে কোনো মূল্যে আওয়ামী লীগকে জয়ী হতে হবে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে সাবেক মন্ত্রী ড. মোশাররফ হোসেন বলেন, ‘আপনি (ওবায়দুল কাদের) বলেন বিএনপি একটা পার্টি নাকি, তাদের সাথে আলোচনা করবো? একটা দলের সাধারণ সম্পাদক হিসেবে আপনি এ কথা বলতে পারেন না। বিএনপি এদেশের সর্বাধিক জনপ্রিয় পার্টি।
আওয়ামী লীগকে স্বৈরাচারী সরকার আখ্যা দিয়ে ড. মোশাররফ বলেন, তারা গণতন্ত্রের লেবাসে স্বৈরাচারী কার্যকলাপ চালাচ্ছে। কোন স্বৈরাচারী সরকার ক্ষমতায় বেশিদিন টিকে থাকতে পারে না, ভবিষ্যতে এই বাংলাদেশে তা আবারও প্রমাণিত হবে।
দেশে গণতন্ত্র না থাকায় জঙ্গিবাদ সৃষ্টি হয়েছে দাবি করে বিএনপির এই নেতা বলেন, জঙ্গিবাদ সৃষ্টি করেছে এই ফ্যাসিবাদী সরকার। পাশাপাশি তারা তাদের ক্ষমতাকে দীর্ঘ স্থায়ী করার জন্য জঙ্গিবাদ ইস্যুকে উসিলা হিসেবে ব্যবহার করছে।
তিনি বলেন, শোনা যায় সরকার বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াসহ শীর্ষ নেতাদের সাজা দিয়ে আরো একটি পাতানো নির্বাচনের ষড়যন্ত্র করছে। একথা যদি সত্য হয়ে থাকে তাহলে সরকার বোকার স্বর্গে বাস করছে। তিনি অবিলম্বে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও তারেক রহমানসহ সব নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি জানান।
আগামীতে বিএনপি নির্বাচনের রূপরেখা দেবে এমন তথ্য জানিয়ে ড. মোশাররফ বলেন, সুষ্ঠুভাবে যদি নির্বাচন না দেন, তাহলে জনগণকে নিয়ে সরকারের পতন করা হবে।
আয়োজক সংগঠনের আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে প্রতিবাদ সভায় আরো বক্তব্য রাখেনÑ চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশারফ হোসেন, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, রফিক শিকদার প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন