বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সরকারি প্রতিষ্ঠানে শূন্য পদে জনবল নিয়োগের সুপারিশ

প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:৫৩ পিএম, ৩০ অক্টোবর, ২০১৬

স্টাফ রিপোর্টার : সরকারি বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগের চাহিদার পরিপ্রেক্ষিতে ১০ম ও ৯ম গ্রেডে জনবল নিয়োগের কার্যক্রম গ্রহণ করতে সরকারী কর্ম কমিশনের সুপারিশ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। গতকাল জাতীয় সংসদের জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি বৈঠক এ সুপারিশ করা হয়।
কমিটি বৈঠকে বিসিএস (প্রশাসন) একাডেমী পরিচালিত কর্মকর্তাদের বিভিন্ন প্রশিক্ষণ এবং জনপ্রশাসনে নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে আলোচনা করা হয়। কমিটিকে জানানো হয় যে, বি.সি.এস প্রশাসন একাডেমী বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসর ক্যাডারের ৯ম গ্রেডে নবনিযুক্ত এবং মধ্যম পর্যায়ের কর্মচারীদের প্রশিক্ষণ প্রদানে নিয়োজিত আছে। বর্তমানে এ প্রতিষ্ঠানে প্রশাসন ক্যাডার ছাড়াও অন্যান্য ক্যাডার কর্মচারীগণের জন্য বুনিয়াদি প্রশিক্ষণসহ বিভিন্ন প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হচ্ছে।
মন্ত্রণালয় থেকে কমিটিকে জানানো হয় যে, জনপ্রশাসনে নিয়োগ প্রক্রিয়া একটি চলমান প্রক্রিয়া।বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগের চাহিদার পরিপ্রেক্ষিতে সরকারী কর্ম কমিশন কর্তৃক ১০ম ও ৯ম গ্রেডে নিয়মিতভাবে জনবল নিয়োগের কার্যক্রম গ্রহণ করা হয়। সরকারী কর্ম কমিশনের সুপারিশের আলোকে নবসৃষ্টপদ/শূন্য পদে জনবল নিয়োগ করা হচ্ছে। আগামীতে আরো নিয়োগ দেয়ার প্রস্তুতি নেয়া হয়েছে।
বিসিএস (প্রশাসন) একাডেমী পরিচালিত কর্মকর্তাদের বিভিন্ন প্রশিক্ষণের জন্য সুদূরপ্রসারী পরিকল্পনা প্রনয়ণ,প্রশিক্ষণের মূল্যায়ণ এবং প্রশিক্ষনার্থীদের সংখ্যাবৃদ্ধি ও সুযোগ সুবিধা বৃদ্ধির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয় । জনপ্রশাসনে নিয়োগ প্রক্রিয়া দ্রুত সম্পন্ন,বিসিএস ক্যাডার ও নন ক্যাডারে নিয়োগ প্রক্রিয়া ত্বরান্বিত করার বিষয়ে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয় ।
কমিটি সভাপতি এইচ এন আশিকুর রহমান এর সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন, কমিটি সদস্য সুকুমার রঞ্জন ঘোষ, মুস্তফা লুৎফুল্লাহ এবং খোরশেদ আরা হক। বৈঠকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবসহ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন