শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গুম-খুনকে অপমৃত্যু বানাচ্ছে সরকার

ডিআরইউতে মহমুদুর রহমান মান্না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, বর্তমান সরকার গুম-খুনকে অপমৃত্যু বানিয়ে ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে। সরকারের মদতে আইনশৃঙ্খলা বাহিনী এসব করে যাচ্ছে। তাদের চাপে ভুক্তভোগী পরিবারের সদস্যরা জীবনের ভয়ে সেটা মেনে নিতে বাধ্য হচ্ছেন।
ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে গতকাল ‘গুম হওয়া পরিবারের ওপর সরকারি নিপীড়নের বিরুদ্ধে রুখে দাঁড়ান’ শীর্ষক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নাগরিক ঐক্য এই প্রতিবাদ সভার আয়োজন করে।
মান্না বলেন, সরকারের অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করা হচ্ছে। তারা (সরকার) এই বাহিনীকে নষ্ট করেছে।
সম্প্রতি ঘটে যাওয়া শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) প্রসঙ্গ টেনে তিনি বলেন, ছাত্ররা পুলিশকে ফুল দিচ্ছে। কিন্তু পুলিশ বাহিনী যারা চালাচ্ছে তাদের মন পাথরের থেকেও শক্ত। ওদের মন গলানো যাবে না। ওরা নষ্ট হয়ে গেছে।
নারায়ণগঞ্জে ইভিএমে ভোটের প্রসঙ্গ টেনে তিনি বলেন, নারায়ণগঞ্জের ভোটের উদাহরণ দিয়ে সারা দেশে এভাবে জাতীয় নির্বাচনের কথা বলছেন। কিন্তু সেখানেও সূক্ষ কারচুপি হয়েছে। এভাবে আগামীতে জাতীয় নির্বাচন করতে দেওয়া হবে না। আমরা দেখিয়ে দিয়েছি, কীভাবে ইভিএমে চুরি হয়। ভোট যেটায় দেওয়া হোক ইভিএমে আগেই রেজাল্ট নির্ধারণ করা যায়। তাই সারা দেশে ইভিএমে ভোট করবেন, এই ধান্দা ছেড়ে দিন।
মান্না বলেন, এখন সরকার চাপে পড়ে বেআইনিভাবে আবার ইলেকশন কমিশন আইন করছে। কেউ জানে না, তারা খসড়া করে ফেলেছে। যে আন্তর্জাতিক চাপে রয়েছে তারা, তাদের দেখাতে চাচ্ছে যে, আমরা আইন করে ভোট ফেয়ার (সুষ্ঠু) করেছি। কিন্তু আইনটা তো করছেন বেআইনিভাবে।
তিনি বলেন, এভাবে নির্বাচন করতে পারবেন না। কোনো নির্বাচন কমিশন বানাতে পারবেন না। এরা নির্বাচন কমিশন বানালে সেই নির্বাচন কমিশন মানি না। ওদের নির্বাচন কমিশনের অধীনে কোনো নির্বাচন হবে না। লোক দেখানো সার্চ কমিটির চিন্তা বাদ দিন। বর্তমান সরকারের ক্ষমতায় কোনো নির্বাচন হবেনা। এটা ঠেকাতে সব বিরোধী দল একমত। প্রতিবাদ সভায় নাগরিক ঐক্যের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন