শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

জাবির মেয়েদের কেউ বিয়ে করতে চায় না

শাবি ভিসির কুশপুত্তলিকা দাহ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ দাবিতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পরিস্থিতি বিরাজ করছে। এরই মাঝে এই ভিসির একটি বক্তব্য ফেসবুকে ভাইরাল হয়েছে। ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মেয়েদের সহজে কেউ বউ হিসেবে নিতে চায় না’ এমন একটি মন্তব্যের সূত্র ধরে নতুন বিতর্কে জড়িয়েছেন শাবিপ্রবির এই ভিসি। গত মঙ্গলবার ফেসবুকে ভাইরাল হওয়া একটি অডিওতে ওই মন্তব্য করতে শোনা যায় প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদকে। শাবিপ্রবির শিক্ষার্থী ও সাংবাদিকরা তার ওই অডিওর সত্যতা নিশ্চিত করেন। ভিসির সঙ্গে ওই বৈঠকে উপস্থিত ছিলেন এমন তিন শিক্ষার্থীও অডিওর সত্যতা নিশ্চিত করেছেন। ফেসবুকে ভাইরাল ওই অডিও বিষয়ে জানা যায়, গত বছর শাবিপ্রবির সমাবর্তন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের হল বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদ জানান শিক্ষার্থীরা। তারা বিভিন্ন কর্মসূচি পালন করেন। এর অংশ হিসেবে ভিসির সঙ্গেও তারা সাক্ষাৎ করেন। তখন তাদের দাবি ছিল ৩৬৫ দিন হল খোলা রাখা, ছেলে ও মেয়েদের ক্ষেত্রে হলে প্রবেশের সময়সীমা চাপিয়ে না দেওয়া। এ প্রেক্ষিতে এক ছাত্রলীগ নেতার বরাত দিয়ে ওই বিরূপ মন্তব্য করেন ভিসি ফরিদ উদ্দিন আহমেদ।

অডিওতে ভিসিকে বলতে শোনা যায়, ‘যারা এই ধরনের দাবি তুলেছে যে, বিশ্ববিদ্যালয় সারা রাত খোলা রাখতে হবে, অবশ্যই এই দাবিটা এসেছে এবং এইটা একটা জঘন্য রকম দাবি। আমরা মুখ দেখাইতে পারতাম না। এখানে আমাদের ছাত্রনেতারা বলছেন যে, জাহাঙ্গীরনগরের মেয়েদের কেউ সহজে বউ হিসেবে নিতে চায় না। কারণ সারা রাত এরা ঘুরাফিরা করে। বাট আমি চাই না যে, আমাদের যারা এত ভালো ভালো স্টুডেন্ট, যারা এত সুন্দর সুন্দর... আমাদের এখানকার যে ডিপার্টমেন্টগুলো এবং আমাদের যে বিখ্যাত শিক্ষকরা... তারা যাদের গ্র্যাজুয়েট করে তোমাদের বের করতে চায়, তাদের এ রকম একটা কালিমা লেপুক তাদের মধ্যে’।

শাবিপ্রবি ভিসি আরও বলেন, ‘ওই জায়গাটা কেউ চায় না, কোনো গার্ডিয়ান চায় না কিন্তু। এখন, আমরা যদি কাউকে বলি, তোমার বাবা-মা কাউকে ফোন করব। তখন তোমরাই তো এটা বাধা দিবা না না না, এইটা হবে না, দেখ হয়রানি করতেছে। এটা তো প্রত্যেকের নৈতিক দায়িত্ব, তোমাদেরও নৈতিক দায়িত্ব যে, এই মেয়ে কেন রাতের বেলা সোয়া দশটা পর্যন্ত স্যাররে সময় দিছে। ’

ভিসি বলেন, ‘কোনো বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশে সোয়া দশটা পর্যন্ত মেয়েরা অফিসে থাকতে পারে না। তারপরেও আমরা সুযোগ দিয়েছি। কিন্তু তোমরা কেন বল না যে... কি তুমি একদিন রাস্তায় বের হও.. তোমরা, এটা বল যে, তুমি বারোটা-একটায় কী করতেছ? দুইটার সময় কী করতেছ’? ‘আমি মাঝে মাঝে ঢাকা থেকে যখন আসি রাতে বারোটা-একটা বেজে যায়। আমি দেখি যে, আমাদের ওয়ান কিলোমিটার রাস্তা দিয়া ছেলেমেয়ে হাত ধরাধরি করে কনসালটিং করতেছে। একটা অঘটন ঘটলে কিন্তু দায়দায়িত্ব ভাইস চ্যান্সেলরকে নিতে হবে। যত দোষ, নন্দ ঘোষ। ভাইস চ্যান্সেলর দায়ী সে জন্য’।

এদিকে, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ছাত্রীদের নিয়ে এমন ‘আপত্তিকর’ মন্তব্যের প্রতিবাদে মানববন্ধন ও তার কুশপুত্তলিকা দাহ করেছেন জাবি শিক্ষার্থীরা। গতকাল বুধবার বেলা সাড়ে ১২টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার সংলগ্ন সড়কে এ মানববন্ধন করা হয়। পরে শহীদ মিনার প্রাঙ্গণে অধ্যাপক ফরিদ উদ্দিনের কুশপুত্তলিকা দাহ করেন শিক্ষার্থীরা।

শাবিপ্রবির বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট বডির পদত্যাগসহ কয়েকটি দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশ ও ছাত্রলীগের হামলার ঘটনার পর বিশ্ববিদ্যালয়টির ভিসির পদত্যাগের একদফা দাবিতে এখন আন্দোলন করছেন শিক্ষার্থীরা। এরই মধ্যে এমন একটি মন্তব্যের সূত্র ধরে নতুন বিতর্কে জড়িয়েছেন শাবিপ্রবি ভিসি ফরিদ উদ্দিন আহমেদ। গত মঙ্গলবার ফেসবুকে ভাইরাল হওয়া ওই অডিওটি গত বছরের বলে জানা যায়। এ ঘটনায় জাবি শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

মানববন্ধন চলাকালে জাবির ভূগোল ও পরিবেশ বিভাগের শিক্ষার্থী আবু সাঈদ বলেন, বিশ্ববিদ্যালয় গবেষণা ও জ্ঞান উৎপাদনের জায়গা। সেখানে দলদাস ও বিকৃত মস্তিষ্কের লোকেদের ভিসি হিসেবে নিয়োগ দিয়ে গবেষণার পরিবেশ নষ্ট করা হচ্ছে। শাবি ভিসির জানা উচিত আমাদের মেয়েরা গবেষণা, শিক্ষা ও খেলাধুলাসহ সকল অঙ্গনে নেতৃত্ব দিচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থী মির্জা সোহাগ বলেন, ফরিদ উদ্দিন একজন অথর্ব ভিসি। তার মনমানসিকতা নোংরা। তার এমন মন্তব্যে নারীদের হেয় করা হয়েছে। এই সময়ে তার বক্তব্য নারী শিক্ষার অন্তরায়। প্রকাশ্যে তাকে সকলের নিকট ক্ষমা চাইতে হবে।

ইতিহাস বিভাগের শিক্ষার্থী নুরুজ্জামান শুভ বলেন, একুশ শতকে এসে এমন মন্তব্য শোনা খুবই দুঃখজনক। আমাদের বিশ্ববিদ্যালয়ে ২৪ ঘণ্টাই নারীরা নিরাপদ। বিশ্ববিদ্যালয়ের সংস্কৃতি তাদেরকে এ নিরাপত্তা দিচ্ছে। জাবি প্রশাসনকে ২৪ ঘণ্টার মধ্যে আনুষ্ঠানিকভাবে ফরিদ উদ্দিনের এই বক্তব্যের প্রতিবাদ জানাতে হবে। বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের শিক্ষার্থী সামিয়া লিতুর সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন রাসেল, জিল্লুর রহমান প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (128)
কামাল রাহী ২০ জানুয়ারি, ২০২২, ৪:১১ এএম says : 10
শিক্ষিত মানুষ হয়ে কেন যে এসব কথা বলে!
Total Reply(0)
Osman Chy Chand ২০ জানুয়ারি, ২০২২, ৬:১০ এএম says : 0
যেই বলেছে সে একজন ............
Total Reply(0)
Nabiul Islam ২০ জানুয়ারি, ২০২২, ৬:১২ এএম says : 4
তার মনমানসিকতা নোংরা।
Total Reply(0)
Jahidul Islam ২০ জানুয়ারি, ২০২২, ৬:১২ এএম says : 6
তার এমন মন্তব্যে নারীদের হেয় করা হয়েছে।
Total Reply(0)
Kamrul Hasan ২০ জানুয়ারি, ২০২২, ৬:১২ এএম says : 4
প্রকাশ্যে তাকে সকলের নিকট ক্ষমা চাইতে হবে।
Total Reply(0)
সঞ্জয় ২০ জানুয়ারি, ২০২২, ৬:১৩ এএম says : 1
কিছু বলার ভাষা খুঁজে পাচ্ছি না
Total Reply(0)
হাসান সোহাগ ২০ জানুয়ারি, ২০২২, ৬:১৪ এএম says : 3
তার এই বক্তব্য নারী শিক্ষার অন্তরায়।
Total Reply(1)
Md. Baharul Islam ২৩ জানুয়ারি, ২০২২, ৪:১২ পিএম says : 0
tui ekta oshikkhito, murrkho
আকাশ ২০ জানুয়ারি, ২০২২, ৯:০৯ এএম says : 2
যত সব ফালতু শিক্ষার্থী। রাতে কি কাজ থাকতে পারে যে রাতে ঘুরাঘুরি করতে হবে। আসলে ভিসি নয় এর বিপক্ষে যারা তাদের নোংরা মানসিকতা।
Total Reply(0)
ওহিদ ২০ জানুয়ারি, ২০২২, ৯:৩২ এএম says : 0
ভিসি ফরিদ উদ্দিন আহমদের মন্তব্য যথাযথ।
Total Reply(0)
hossen mia ২০ জানুয়ারি, ২০২২, ৯:৩৬ এএম says : 1
কিছু বলার নাই!
Total Reply(0)
Robi ২০ জানুয়ারি, ২০২২, ৯:৫৭ এএম says : 0
সত্য কথার ভাত নাই জনাব!
Total Reply(0)
Md. Arif ২০ জানুয়ারি, ২০২২, ১০:০৮ এএম says : 3
আমাদের বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ শিক্ষিত থাকে ভিসি। তার কথায় থাকবে শালীনতা। আসলে দোষ তো উপর মহলের যারা ভিসি নিয়োগ দেয় কেনানা দেখা যায় যে প্রায় শিক্ষার্থীরা আন্দোলন করে ভিসি পদত্যাগের জন্যে। কিন্তু কেন এটা করবে তারা তাদের কাছে ভিসি তো থাকবে মাথার মুকুটের ন্যায়। কিন্তু দুরভাগ্য আমাদের আমাদের বিশ্ববিদ্যালয়ের ভিসি স্যার রা ক্ষমতার আসনে বসে ক্ষমতার দাপটে তাদের মস্তিষ্ক বিকৃত হয়ে যায় কখন কি বলে হুস থাকে না।
Total Reply(0)
Kamrul Hasan ২০ জানুয়ারি, ২০২২, ১০:৩৮ এএম says : 0
সত্য কথা সব সময় তিতা এ লাগে ... সত্য কথা সব সময় তিতা এ লাগে ...
Total Reply(0)
Md. Towhidul Islam ২০ জানুয়ারি, ২০২২, ১১:০১ এএম says : 1
একজন দায়িত্ববান অবিভাবক হিসাবে তার কথা গুলোর সবগুলো ভুল ছিলো না আমার মনে হয়।
Total Reply(0)
Rafi ২০ জানুয়ারি, ২০২২, ১:৩৭ পিএম says : 4
এই রকমের মনমানুষিকতার মানুষ একটা বিশ্ববিদ্যালয়ের ভিসি এখন! কি অবস্থা
Total Reply(2)
maruf ২০ জানুয়ারি, ২০২২, ১:৪১ পিএম says : 4
এই ধরনের মান্সিকতার মানুষ একটা বিশ্ববিদ্যালয়ের ভিসি! কি অবস্থা......
Md. Baharul Islam ২৩ জানুয়ারি, ২০২২, ৪:১১ পিএম says : 0
Dr. Mahbub Ahmed ২০ জানুয়ারি, ২০২২, ২:২৮ পিএম says : 0
Amar meye ke jodi rater bela eka barir baire kono joruri proyojon chara barir bahire jete na dei, tahole college universityr hostele thaka shikkarthira kon jukrite rater belay ichcha moton shadhin vabe ghure beranor dabi korbe? Oshikkhito baba mayer prothom projonmer shikkhito chele meyera shokol bepare beporoa hoye thake. Chatro obosthay, Jokhon tokhon jaar taar shathe mishte pare, chakri peye lagam chara ghush durniti opokormo korte pare. Jehetu tader poribar shomaj karo proti voi viti thake na, maan ijjoter o kono toakka kore na.
Total Reply(0)
জুবু ২০ জানুয়ারি, ২০২২, ৩:৩০ পিএম says : 0
ভিসির মন্তব্যে আপত্তিকর কিছু দেখতে পেলাম না। অভিভাবকরাতো এমনই হবেন। একটি প্রশ্ন আছে যদিও, লাইব্রেরি রাত কয়টা পর্যন্ত খোলা থাকে? সে পর্যন্ত বাইরে থাকার অনুমতি প্রদান করা উচিত।
Total Reply(0)
sharful ২০ জানুয়ারি, ২০২২, ৩:৪৭ পিএম says : 0
ami V.C. sir er sathe ekmot. keno tara rater bela poralekha bad diye baire ghure berabe ?
Total Reply(0)
গালিব ২০ জানুয়ারি, ২০২২, ৪:২৩ পিএম says : 0
ভিসি ঠিক কথাই বলেছেন
Total Reply(0)
Md. Mahmudul Hasan ২০ জানুয়ারি, ২০২২, ৪:৫৯ পিএম says : 0
VC Sir is right. He gave the identity of the real guardian
Total Reply(0)
Sahida Khatun ২০ জানুয়ারি, ২০২২, ৫:১৩ পিএম says : 0
সত্য কথা সব সময় তিতা এ লাগে ... সত্য কথা সব সময় তিতা এ লাগে। একজন দায়িত্ববান অবিভাবক হিসাবে তার কথা গুলোর ভুল ছিলো না আমার মনে হয়।যত সব ফালতু শিক্ষার্থী। রাতে কি কাজ থাকতে পারে যে রাতে ঘুরাঘুরি করতে হবে। আসলে ভিসি নয় এর বিপক্ষে যারা তাদের নোংরা মানসিকতা।
Total Reply(0)
Ikram ২০ জানুয়ারি, ২০২২, ৫:৪৬ পিএম says : 0
VC sir 100% right on this matter. Why would student need to go outside after 9 pm ? If someone need to go outside he can take prior approval from administration .
Total Reply(1)
Abul Kalam Azad Khan ২৩ জানুয়ারি, ২০২২, ২:৪৫ পিএম says : 0
OK
MD. MAHBUBUR RAHMAN ২০ জানুয়ারি, ২০২২, ৮:১১ পিএম says : 0
ভি.সি. ঠিক বলছেন। কিন্তু যার বিপক্ষে গেলো তার খুব একটা ভালো লাগবেনা। সে ই ভি.সি কে গালি গালাজ করবে।
Total Reply(0)
আবেদ ২০ জানুয়ারি, ২০২২, ৮:৫৬ পিএম says : 0
মাননীয় ভিসি মহোদয়ের উপরের কথা গুলো একজন দায়িত্ববান অভিভাবকের মতো। যারা এই গুলোর বিরোধিতা করছে তারা প্রকৃতই নোংরা মানসিকতার লোক। তবে জাহাঙ্গীর নগর এর মেয়েদেরকে কেউ বিয়ে করতে চায় না এইটা ঠিক না।
Total Reply(0)
Tarek ২১ জানুয়ারি, ২০২২, ১:১২ এএম says : 0
ভিসি সঠিক কথাই বলেছেন
Total Reply(0)
Mushfiq ২১ জানুয়ারি, ২০২২, ৩:৩৯ এএম says : 0
বিশ্ববিদ্যালয়ে পড়বে, তাই বলে কি তাদেরকে নিয়ম নীতি মানতে হবে না? শিয়ালতো মুরগির স্বাধীনতা চাইবেই। কোন ইউনিভার্সিটির ক্যাম্পাসে না যেন দম্পতি বেড়াতে গিয়ে ধর্ষিতা হয়েছে?
Total Reply(0)
Md Alamgir alam ২১ জানুয়ারি, ২০২২, ৩:৪৩ এএম says : 0
আল্লাহ্ রাত দিয়েছেন ঘুমানোর জন‍্য। ঘুরাঘুরি না করে ঠিক সময়ে হোস্টেলে আসলেই হয়। কোন কারনে আসতে না পারলে প্রভোস্টকে জানালেই কোন অসুবিধা হওয়ার কথা না। আসলে বড়দের কথার মর্মই আলাদা। বেশি স্বাধীন হওয়া ঠিক না। স‍্যার এগুলো সবার ভালোর জন‍্যই বলেছেন।
Total Reply(0)
salman ২১ জানুয়ারি, ২০২২, ৬:২৭ এএম says : 1
VC sothik kotha bolsen. Jaraa a bepare proti-badi....tara...
Total Reply(0)
Obayed Ullah ২১ জানুয়ারি, ২০২২, ৭:২৯ এএম says : 0
VC মহোদয়ের কথায় স্পষ্ট হলো, আমরা শিক্ষার্থীদের পবিত্র অবস্থায় পেয়েছি এবং তাদেরকে জ্ঞান শিক্ষা দিয়ে পবিত্র অবস্থায় ফিরিয়ে দেওয়াই আমাদের দায়িত্ব ও কর্তব্য
Total Reply(0)
Omar faruque ২১ জানুয়ারি, ২০২২, ৮:২১ এএম says : 0
Congratulation may Allah keep u peace and happiness.may be they are like free mixing like western country
Total Reply(0)
titu ২১ জানুয়ারি, ২০২২, ৮:২২ এএম says : 0
ভিসি সঠিক বলেছেন।এটা একটা চরম সত্য কথা। সারাদেশের সচেতন মানুষ ভিসির কথার সাথে একমত। এই রকম ভিসি প্রতিটা বিশ্ববিদ্যালয়ে প্রয়োজন। যারা ভিসির বিরোধিতা করতেছে তারা নোংরা মানসিকতা সম্পন্ন।
Total Reply(0)
মো:আহাদুজ্জামান ২১ জানুয়ারি, ২০২২, ৯:২১ এএম says : 0
ভি সি স্যার বাস্তব কথাই বলেছেন।
Total Reply(0)
Razzak ২১ জানুয়ারি, ২০২২, ৯:৪৩ এএম says : 0
আমার মনে হয় বাংলাদেশে যত ভিসি আছেন তাদের মধ্যে সবচেয়ে বেটার হচ্ছেন শাবিপ্রবির ভিসি মহোদয়। কারণ ওনি শিক্ষার্থীদের এসব বিষয়ও নজরে রাখছেন, যেটি নৈতিকতার মধ্যে পড়ে। এবং মান-ইজ্জতের হানি হোক সেটা হয়তো ওনি চান না তাই বলতে হয়েছে এই কথা।
Total Reply(0)
Md. Roich Munshi ২১ জানুয়ারি, ২০২২, ৯:৪৭ এএম says : 0
এদেশে সত্য বলা যাবে না। কথা টা ভি সি স্যারের নয়। কথাটা একজন ছাত্রলীগ নেতার বরাত দিয়ে তিনি বলেছেন। কিন্তু সত্য বলেছেন। মানে হচ্ছে এদেশে অনিয়ম,দূর্নীতি, বেহায়াপনা, বেশ্যাবৃত্তি, নাস্তিকতা, জুলুম নিয়ে কথা বলা যাবে না। তথাকথিত মুক্তমনা, নাস্তিক, ইসলাম বিরোধীদের আতে ঘা লাগে। কিন্তু সত্যের জয় হবে, ইসলামের বিজয় হবেই নিশ্চয়।
Total Reply(0)
Reza ২১ জানুয়ারি, ২০২২, ১০:০৮ এএম says : 3
সত্যি কথা সব সময় অপ্রীয়। সারারাত মেয়েদের হোস্টেলের গেট খোলা রাখার দাবি কি কারণে?
Total Reply(0)
তজিবর ২১ জানুয়ারি, ২০২২, ১০:৩৩ এএম says : 0
ভিসি সময়োপযোগী কথা বলেছেন
Total Reply(0)
syed kabir m j ২১ জানুয়ারি, ২০২২, ১০:৩৯ এএম says : 0
জনাব ভিসি সাহেবের বক্তব্য্য সঠিক।
Total Reply(0)
Saif ২১ জানুয়ারি, ২০২২, ১১:২৯ এএম says : 0
VC Sir told like a real guardian. I will never allow my daughter to move till midnight alone.
Total Reply(0)
সাইদুর রহমান ২১ জানুয়ারি, ২০২২, ১২:০৮ পিএম says : 0
এদেশে ভালো মানুষের বিপদ বেশি। উচিৎ কথা বললেই নোংরা মানসিকতার অধিকারী হতে হয়।
Total Reply(0)
Bipu ২১ জানুয়ারি, ২০২২, ১২:১৪ পিএম says : 0
VC is right. But our mentality is stupid minded because some of them are sons of batches.
Total Reply(0)
Jahid Hasan ২১ জানুয়ারি, ২০২২, ১২:৫৬ পিএম says : 0
জাহাঙ্গীর নগরের মেয়েদের কেউ বয়ে করতে চায়না কথাটা ভিসির না। স্পষ্ট লেখা আছে ভিসি বলতেছেন, "আমাদের ছাত্র নেতারা বলছেন, জাবির মেয়েদের কেউ বউ হিসেবে নিতে চায়না" এটা ভিসির বক্তব্য না, অন্য কোন ছাত্র নেতার বক্তব্য তা বুঝা যায় স্পষ্টই। আর রাতে ছাত্রছাত্রীদের হল খোলা রাখার অযৌক্তিক দাবি মেনে না নেয়ার ভিসির দাবি যৌক্তিক। ভিসির বক্তব্যের বিকৃত শিরোনাম করা হয়েছে। সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করতে হবে যেন কোন ভুল মেসেজ না যায়। আমি এই টপিকে ভিসির এক ফোটা দোষও খুজে পাইনা।
Total Reply(0)
Fahad Mirja ২১ জানুয়ারি, ২০২২, ২:১৩ পিএম says : 0
Sir is ok though he is an Awamileger....................................................
Total Reply(0)
মোঃ আব্দুর রাকিব ২১ জানুয়ারি, ২০২২, ২:৫০ পিএম says : 0
৯০℅ মুসলমান হয়ে দেশে আজ আমরা লজ্জিত, কলেজ ভার্সিটির ছেলে মেয়ে শিক্ষিত হয়ে সুনাম করবে, আজ সেই ছেলে মেয়ে গুলি শিক্ষার নামে ভার্সিটিতে দিন রাত এক সাথে মিলা মিশা করে, এটা কেমন শিক্ষা??? আমার জীবনের প্রথম বার গিয়ে দেখেছি একটি নাম করা ভার্সিটিতে বললে সকলে ছিনবেন???? এগুলি সকল কলেজ ভার্সিটিতে হছে্চ,উচিৎ কথা বললে আপনি খারাপ????
Total Reply(0)
JOBAER HOSSAIN ২১ জানুয়ারি, ২০২২, ৩:১০ পিএম says : 0
ভিসি স্যার একদম ঠিক কথা বলেছেন।যারা মেয়েদের ভোগ করতে চায় তারাই উনার বিরোধিতা করার কথা।
Total Reply(0)
Zakir Hossain ২১ জানুয়ারি, ২০২২, ৩:২১ পিএম says : 0
ভিসি স্যার কে স্যলুট জানাই তার এই সময়পযোগী ও সাহসী বক্তব্য বলার জন্য। আল্লাহ তাআলা তাকে দীর্ঘজীবি করুন।
Total Reply(0)
Md. Rashed Tapan ২১ জানুয়ারি, ২০২২, ৬:১৪ পিএম says : 0
‌ভি‌সি ঠিক ব‌লে‌ছেন। আমা‌দের মা বোন‌দের কি জবাব দিহীতাছাড়া কার‌নে অকার‌নে রা‌ত্রিবেলা বাই‌রে এলাও ক‌রি! য‌দি না ক‌রি হল কতৃপক্ষ কেন কর‌বেন। হ‌লের প্রতি‌টি মে‌য়ের গা‌র্ডিয়ান হ‌তে বন্ড নেওয়া হোক যে মে‌য়ে‌দের এমন স্বাধীনতা তারা চান কিনা! আর যে সকল গা‌র্ডিয়ান চান যে তা‌দের সন্তানরা রাত বিরাত বাই‌রে থাকুক তার দ্বায় দ্বা‌য়িত্ব তা‌দের গা‌র্ডিয়া‌নের, বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের ভি‌সি বা প্রশাস‌নের নয়।
Total Reply(0)
True Mia ২১ জানুয়ারি, ২০২২, ৬:২৭ পিএম says : 0
VC 100% right, what is the logic to open university at night come and see world famous Princeton university. Princeton remains open until 10 pm for class and lab class students are so busy with their studies they have no time. In Bangladesh all university becomes the love making center. What VC described it is the current situation in every university and college in Bangladesh. Govt and guardian must support VC
Total Reply(0)
এস,এম,আরিফিন শুভ ২১ জানুয়ারি, ২০২২, ৬:৩৫ পিএম says : 0
ভিসি স্যার,যোগ্য অভিভাবকের মতো কথা বলেছেন ।। সত্য কথা তিতা তো লাগবেই।। লেখাপড়া আমরাও করেছি,,স্যারদের শাসন করার অধিকার আছে।।শিক্ষার্থীদের কোন ক্ষতি হলে, অভিভাবক আগে স্যারদেরকেই দ্বায়ী করবে।।
Total Reply(0)
Abdul Kaiyum ২১ জানুয়ারি, ২০২২, ৬:৪৪ পিএম says : 2
যারা এই কথা টা ভাইরাল করেছে, আর যারা বলছে ১০০% মেয়েরা রাতের বেলা নিরাপদ, এরাই হচ্ছে শিয়াল, মুরগী বাইরে এনে আরামসে বারবিকিউ করে খাবে। ভিসির কথা হচ্ছে একজন মানসম্পন্ন অভিভাবকের কথা, এর বাইরে যারাই বলুক না কেন একুশ শতকে আইসা স্যার কেনো এমন কথা বলে কিছু একটা যখন ঘটে তখনই দোষ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের উপর যায় এরা কেনো ঠিকঠাক নিরাপত্তা দিয়ে রাখলো না, রাস্তাঘাটে হাত ধরে হাটবা রাইত বিরাইতে, আর ঘটনা ঘটলে প্রশাসন। ভিসি সঠিক। ভুলবাল বলতেই পারে, সব মানুষই যে সবসময় নিখুঁত থাকবে এটা চিন্তা করাটাও বোকামি
Total Reply(0)
Md. Hossain Ali ২১ জানুয়ারি, ২০২২, ৬:৫২ পিএম says : 0
দঃখজনক। ভিসি সাহেবের সদিচ্ছা-সঞ্জাত সৎ পরামর্শের বিকৃত ব্যখ্যা দেওয়া হচ্ছে। পশ্চিমা ভোগবাদী সভ্যতার সংক্রমণ ক্রমাগত বেড়ে যাচ্ছে আমাদের কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলোতে। নিজেদের স্বকীয় সাংস্কৃতিক বৈশিষ্ট্য হারিয়ে আমাদের নতুন প্রজন্ম ময়ূরপুচ্ছওয়ালা দাঁড়কাক হওয়ার পথে। এটা প্রতিরোধ করতে চেয়ে শাহাজালাল বিশ্ববিদ্যালয়ের ভি সি 'র বিরূপ সমালোচনা হচ্ছে। এটা হওয়া অনুচিত।
Total Reply(0)
Bedarul alam ২১ জানুয়ারি, ২০২২, ৭:৩৩ পিএম says : 0
ভিসি স্যার সঠিক কথাই বলেছেন। কিন্তু যারা ডলাডলি করতে পছন্দ করে, বেহায়াপনা ও বেলাল্লাপনা করতে পছন্দ করে তারাই ভিসির বিরোধীতা করছে। পরে কোনো দুর্ঘটনা হয়ে যায়। পরে সব দোষ ভিসির উপর বর্তায়।
Total Reply(0)
###### ২১ জানুয়ারি, ২০২২, ৭:৩৬ পিএম says : 0
ভিসি সত্যের মধ্যে আছে,এক শ্রেণির লোক তার বিরুদ্ধে ছাত্রদের ক্ষেপিয়ে তুলছে, ওখানে ষড়যন্ত্রের গন্ধ পাওয়া যাচ্ছে।আর আগে ভার্সিটিতে পড়া মানি মানুষের মতো মানুষ হওয়া, এখন দেখছি তারা মানুষ নামে অমানুষ হচ্ছে, তাদের সবাইকে পাবনা বা তাবলীগে পাঠানো হোক, সরকারের নৈতিক দায়িত্ব এবার করোনার বন্ধে একাজটি হাতে নিক----
Total Reply(0)
Mozammel Hoque ২১ জানুয়ারি, ২০২২, ৮:১৪ পিএম says : 0
In fact, a good number of partially learned upstart students are misguided by covert political movement--mongers. These students lack taste & knowledge. Most of them are charlatans & dilettantes. They are being used by some criminal politicians for politics' interests based on petty issues of misunderstanding. The issue is, in fact, pretty petty. Alas!!!
Total Reply(0)
Azad ২১ জানুয়ারি, ২০২২, ১০:০১ পিএম says : 0
শাবির ভিসি স্যার একজন যোগ্য অভিভাবকের মত কথা বলেছে। স্যালুট স্যার!
Total Reply(0)
Eklas ২২ জানুয়ারি, ২০২২, ১২:৫৩ এএম says : 0
VC is a real guardian like person. If the boys and girls don't like that then they can rent a room outside of the campus. Can have whatever fun they want. As simple as that.
Total Reply(0)
Md.Sojib Babu ২২ জানুয়ারি, ২০২২, ৬:৩৯ এএম says : 0
My support gies to V.C SIR he is 100% right. only a দায়িত্বশীক অভিভাবকই এই কথাগুলে বলতে পারে
Total Reply(0)
Md Arman Hossain ২২ জানুয়ারি, ২০২২, ৬:৫৭ এএম says : 0
Vc মহোদয়ের কথা খুব সুন্দর। ধন্যবাদ স্যার আপনাকে।বেয়াদবরা না বুঝলেও আপনি সঠিক। আপনার মত শিক্ষকের নিকট ছাত্রছাত্রীদের অনেক কিছু শেখার আছে।আপনি চালিয়ে যান।Best of luck sir.
Total Reply(0)
noyon ২২ জানুয়ারি, ২০২২, ৭:২৬ এএম says : 0
ওনি তো ঠিক কথাই বলেছেন।।।এরা বোধহয় বাবা টাকা নষ্ট করে ভার্সিটিতে এসব করতে ভর্তি হয়েছে। ভার্সিটির নিয়ম মানতে না পারলে ভর্তি হতে যাব কেন।।আর ওইসব মেয়েদের এমন কি কাজ থাকতে পারে যে তাদের রাত ২ টা ৩ টা পর্যন্ত বাইরে থাকতে হবে? এইসব লেখাপড়া কিরে হয়ত অনেক বড় বড় পোস্টে যেতে পারবে। কিন্তু কখনো মানুষ হতে পারবেনা। যদি না তারা একজন প্রকৃত শিক্ষকের মর্যাদা বুঝে থাকে। ভাল মানুষ হওয়া সে তো ভাগ্যের ব্যাপার!!!! হাইরে মানবতা!!!
Total Reply(0)
Mohammad Amimul Ahsan ২২ জানুয়ারি, ২০২২, ৭:৩১ এএম says : 0
Vice Chancellor sirস্যার শতভাগ সঠিক কথা বলেছে।আন্দোলনত শিক্ষার্থীরা অবুঝ। তাদেরকে বুঝিয়ে আন্দোলন থেকে ফিরিয়ে আনা উচিৎ।
Total Reply(0)
Sahid Molla ২২ জানুয়ারি, ২০২২, ৮:০২ এএম says : 0
ভি.সি স্যার জাবি এর কথা উল্লেখ না করে বল্লেই পারতেন। তার কথা গুলো আসলেই অভিভাবকের মত হয়েছে। তবে কাউকে বা কোনো প্রতিষ্ঠানকে ছোট করে বলা উচিৎ হয়নি।
Total Reply(0)
Engr. Md. Mosarof Hossain ২২ জানুয়ারি, ২০২২, ৯:০৪ এএম says : 0
ভি সি সাহেবের স্পিচ যাদের .........র কারন হয়ে দাঁড়িয়েছে, তারা চায় যে, বাংলাদেশে লিভ টুগেদার বৈধ করে দেয়া হোক, তাহলে তাদের আরো সুবিধা হয়!
Total Reply(0)
Uttam ২২ জানুয়ারি, ২০২২, ৯:০৫ এএম says : 0
ভিসি সাহেবের বক্তব্য তো অশালীন কথা নয় বরং যুক্তিপূর্ণ।
Total Reply(0)
mannan ২২ জানুয়ারি, ২০২২, ৯:১৯ এএম says : 0
The VC told the Right things. It's needed to control girls students for their movement at night for their safety. Why other varsity VCs aren't telling or supporting Mr. Farid
Total Reply(0)
হাসান আল মেহেদী ২২ জানুয়ারি, ২০২২, ৯:৪০ এএম says : 0
ভিসির বক্তব্য সময়োপযোগী ছিল। আমাদের নৈতিকতার অবক্ষয় চরম পর্যায়ে। আমরা আমাদের সংস্কৃতি ভুলে যাচ্ছি। আমার মনে দেশের ৮০ ভাগ শিক্ষার্থী ভিসির বক্তব্যে একমত হবেন।
Total Reply(0)
আব্দুর রহিম ২২ জানুয়ারি, ২০২২, ৯:৫৪ এএম says : 0
ভিসি স্যার শিক্ষক হিসেবে কথা গুলো বলেছেন ।আমি মনে করি যারাই উনার বিরুদ্ধে অপবাদ দিচ্ছে। তাদের জন্মের সমস্যা আছে।।
Total Reply(0)
Khan Shaheb ২২ জানুয়ারি, ২০২২, ১:৫১ পিএম says : 0
ভিসি স্যার ঠিকই বলেছেন মনে হয়,তবে জাবির ছাত্রী সকলে খারাপ নয়।
Total Reply(0)
জয়নাল আবেদিন ২২ জানুয়ারি, ২০২২, ২:৪০ পিএম says : 0
vc sir right
Total Reply(0)
A S M Zieaul Haq ২২ জানুয়ারি, ২০২২, ৩:০৩ পিএম says : 0
VC is absolutely right. As a guardian - I would like to say the same as he already said. Thanks to Mr. VC
Total Reply(0)
Md rubel prodhan ২২ জানুয়ারি, ২০২২, ৬:২০ পিএম says : 0
Vc sir is right
Total Reply(0)
Osman Gani ২২ জানুয়ারি, ২০২২, ৭:১৮ পিএম says : 0
শাবির vc sir এর মন্তব্যে দেখলাম,তিনি ছাত্র নেতাদের মন্তব্য কোট করেছেন,এটাস্যার এর মন্তব্য নয়।রাজস্ব খাতের টাকা খরচ করা হয় নীতিহিন,চরিত্রহিন তথাকথিত শিক্ষিত সমাজ ঘটনের জন্য নয়। রাত দশটার কোন ছাত্রী হলের বাইরে থাকতে পারেনা।জাবি,যেখানে ধর্ষনের century celebrate করা হয়েছে,সেখানকার জন্য এমন মন্তব্য অমূলক নয়।
Total Reply(0)
Md. Humyun Kabir ২২ জানুয়ারি, ২০২২, ৭:২৪ পিএম says : 0
VC is right.thanks.
Total Reply(0)
A p Rao ২২ জানুয়ারি, ২০২২, ৭:৪৭ পিএম says : 0
VC sir is 100% correct. I concur with his opinion.These Ju urchins should never be allowed outside after 9 pm without a valid reason.
Total Reply(0)
Prince mahammud ২২ জানুয়ারি, ২০২২, ৮:০৯ পিএম says : 0
সহমত পোষণ করলাম, ভিসির সাথে , তিনি যা বলেছেন এটাই সত্য, এতে ভিসির উপর চাপ আসবে, তবে কখনও চাপা থাকে না, সত্য কথা বলার জন্য ভিসি কে ধন্যবাদ
Total Reply(0)
Mr. Kolimuddin ২২ জানুয়ারি, ২০২২, ৮:৫৪ পিএম says : 0
অপ্রিয় সত্য
Total Reply(0)
Lauhe Mahfuzz ২২ জানুয়ারি, ২০২২, ৯:৩৬ পিএম says : 0
Vc sir 100% right.
Total Reply(0)
Abdul Qaiyum ২২ জানুয়ারি, ২০২২, ১০:১৯ পিএম says : 0
দায়িত্বশীল অভিভাবকের মতো সুন্দর একটি কথা বলেছেন ভিসি। যারা এটা নিয়ে বিরোধিতা করছে, তাদের সুস্থ্য রুচিবোধ ইন্তেকাল করেছে। এতে যাদের গাত্রদাহ শুরু হয়েছে, যারা তাদের কু-ইচ্ছা চরিতার্থ করতে মরিয়া হয়ে উঠেছে, তারা পৃথিবী ছেড়ে ভিন্ন গ্ৰহে পাড়ি জমাক।
Total Reply(0)
MD. MASRUR RAHMAN KHAN ২২ জানুয়ারি, ২০২২, ১০:২১ পিএম says : 0
ভিসি একদম ঠিক বলেছেন। কতায় আছে না ভালো মানুষের পিছনে শয়তান লাগার অভাব থাকে না
Total Reply(0)
জহুরুল ইসলাম ২২ জানুয়ারি, ২০২২, ১০:৩৫ পিএম says : 0
ভিসি সাহেবকে সাধুবাদ, অভিভাবক হিসেবে তিনি যথার্থ। আমার মেয়েকে তুমি এই উপদেশ দিব। আধুনিক ছেলে মেয়েরা যতই শিক্ষার বড়াই দেখাক , আসলে তারা অবুজ।।
Total Reply(0)
Jenifar Sultana ২২ জানুয়ারি, ২০২২, ১০:৩৮ পিএম says : 0
JU er chhele meyeder shara rat ki niye gobeshona korte hoy? Amader family thekei to shikkha dewa hoy rate khub proyojon na hole ber na hote.Shamajik r dhormio onushashon shobar mongoler jonnoi.
Total Reply(0)
Kamrul Hasan ২২ জানুয়ারি, ২০২২, ১১:১৩ পিএম says : 0
ভিসি অভিভাবক সুলভ আচরন করেছেন। কথাটা উনার নয়।কোন এক ছাত্রনেতার। শিয়ালগুলো মুরগির জন্য মায়াকান্না করছে। ছাত্রীরা রাতে ঘোরাঘুরি করবে আর তারা শিকার করবে। গেল কয়েকমাস আগে সিলেটের এক বিশ্ববিদ্যালয় কলেজে দিনে দুপুরে স্বামীর সামনে স্ত্রী ধর্ষণের শিকার হয়েছিল।তখন আজকের মানববন্ধনকারীরা শিয়ালের গর্তে লুকিয়ে ছিল।
Total Reply(0)
Humayra Sultana ২৩ জানুয়ারি, ২০২২, ১২:১৮ এএম says : 0
ভিসি স্যার ১০০% সঠিক কথা বলেছেন,, একজন দায়িত্বশীল অভিভাবক এর মতো,,আর জাবি এর কথা উনি বলেন নি, অন্য কেউ বলেছে, এত টুকু বিচার খমতাও উঠে গেছে?? যে বলেছে তাকে খুঁজে বের করে শাস্তি দাও এত জালা ধরলে,,যারা উনার পদত্যাগের জন্য দাবি করে তাদের শাস্তি র আওতায় আানা হক।।
Total Reply(0)
No name ২৩ জানুয়ারি, ২০২২, ১২:৩৫ এএম says : 0
ভি সি স্যার আপনি ১০০% সঠিক। স্যার আপনার মত অবিভাবকদের তারাই সমালোচনা করবে যারা মেয়েদের রাতে বেরাতে ঘড়ের বাইরে রেখে অনৈতিক কর্মকান্ডে লিপ্ত হতে পারে। আপনি অত্যন্ত সময়োপযোগী কথা বলেছেন। রাত ১০ - ১২ বা আরো অধিক রাত পর্যন্ত বাইরে থেকে ছেলেমেয়েরা হাত ধরাধরি করে হাঁটা বা আরো কিছু করা ( যা ভাষায় উল্লেখ করার মত নয়) বিশ্ববিদ্যালয়ের গবেষণার কোন অংশের কর্যক্রম তা আমার জানা নেই।
Total Reply(0)
Asif Ahmed ২৩ জানুয়ারি, ২০২২, ১:১২ এএম says : 0
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মেয়েরা কেমন তা বাংলাদেশের সবাই জানে ভিসি বলে কি এমন দোষ করলো.....আমার মতে মেয়েদের হল রাত ৭-৮ টার পর খোলা রাখার কোনো প্রয়োজন নাই কারন এর পর ঝোপেঝাড়ে পড়াশোনা হয়। ঝোপেঝাড়ে পড়াশোনা না করে হলে বসে আরামে পড়াশোনা করুন। ইসলামে ও নারীদের পর্দার আড়ালে বসেই জ্ঞানার্জনের কথা বলা হয়েছে। সুতরাং মধ্যরাতে ঝোপেঝাড়ে জ্ঞানার্জন পরিহার করুন।
Total Reply(0)
Abdullah ২৩ জানুয়ারি, ২০২২, ১:২৩ এএম says : 0
ভিসি স্যার সেই জাহাংগির নগর বিশ্ববিদ্যালয় মেয়েদের কথা বলেছেন যেখানে ধ্বর্ষনে 100 সেনচুরি হয়েছে এবং যার বাতরুমের ড্রেনের পাইপের পানি বেগুনে আটকিয়ে গেছে সুতারা সেই বিশ্বহিদ্যালয়ের মেয়েদের কেইবা বিভাহ) করবে
Total Reply(0)
Edres ২৩ জানুয়ারি, ২০২২, ৬:০৮ এএম says : 0
VC sir 100% right
Total Reply(0)
কাউছার ২৩ জানুয়ারি, ২০২২, ৬:০৮ এএম says : 0
ধন্যবাদ স্যার
Total Reply(0)
Mizan ২৩ জানুয়ারি, ২০২২, ৬:৪৯ এএম says : 0
ডিসি স্যারের মন্তব্য 100% ঠিক। শিক্ষার্থীদের দাবি শুধু অযৌক্তিক নয়, অশালীন ও বটে।
Total Reply(0)
Makfur Rahman Rony ২৩ জানুয়ারি, ২০২২, ৮:৪১ এএম says : 0
শ্রদ্ধেয় ভিসি স্যার সঠিক কথাই বলেছেন ????????
Total Reply(0)
ALA UDDIN ২৩ জানুয়ারি, ২০২২, ৮:৪৬ এএম says : 0
ভিসি ১০০% সঠিক কথাই বলেছে। তবে জাবি শিক্ষার্থীদের ব্যাপারে সরাসরি মন্তব্য করাটি ঠিক হয়নি।
Total Reply(0)
MdD AL AMIN SARKAR ২৩ জানুয়ারি, ২০২২, ৯:১৭ এএম says : 0
Teacherগণ যা বলেন ভেবে চিন্তেই বলেন। সত্যি টা বল্লেই দোষ!!!
Total Reply(0)
Habibulla sheik ২৩ জানুয়ারি, ২০২২, ৯:২৬ এএম says : 0
ভিসি স্যারের যে মন্তব্য হয়েছে সে একজন অভিভাবক হিসেবে মন্তব্য করেছেন এবং তার মন্তব্যটাই হান্ডেট পার্সেন্ট করে এবং সাধারন কিছু মানুষ আছে যাদের বরখেলাপের করে আমরা মনে করি তারা সমাজে এইধরনের ঘৃণিত অন্যতম এই ধরনের কথা সহ্য করতে পারছে না
Total Reply(0)
Habibulla sheik ২৩ জানুয়ারি, ২০২২, ৯:২৬ এএম says : 0
ভিসি স্যারের যে মন্তব্য হয়েছে সে একজন অভিভাবক হিসেবে মন্তব্য করেছেন এবং তার মন্তব্যটাই হান্ডেট পার্সেন্ট করে এবং সাধারন কিছু মানুষ আছে যাদের বরখেলাপের করে আমরা মনে করি তারা সমাজে এইধরনের ঘৃণিত অন্যতম এই ধরনের কথা সহ্য করতে পারছে না
Total Reply(0)
Abdul Bashir ২৩ জানুয়ারি, ২০২২, ১০:১২ এএম says : 0
Sir ja bolcn ta to thik e ace. Odhikanso nongra chiritrer cele mea ra ai kaj ta somorthon korce bole ai ai obosta
Total Reply(0)
Khondoker Sayed Ahamed ২৩ জানুয়ারি, ২০২২, ১০:৩৯ এএম says : 0
ভিসি সাহেবের মন্তব্য সঠিক!
Total Reply(0)
আনোয়ার ২৩ জানুয়ারি, ২০২২, ১০:৫১ এএম says : 0
অত্যন্ত বর্বর এবং জঘন্যতম মনমানসিকতা ছাড়া একথা কেউ বলতে পারে না এই সভ্য দুনিয়াতে!
Total Reply(0)
মোঃ আব্দুর রাজ্জাক ২৩ জানুয়ারি, ২০২২, ১১:০৫ এএম says : 0
আমি মনে করি ভিসি প্রত্যেক শিক্ষার্থীর প্রকৃত অভিভাবকের দ্বায়িত্ব নিয়েই কথা বলেছেন।তার কথায় তো কোন ভুল পালাম না।
Total Reply(0)
মোঃ আব্দুর রাজ্জাক ২৩ জানুয়ারি, ২০২২, ১১:০৫ এএম says : 0
আমি মনে করি ভিসি প্রত্যেক শিক্ষার্থীর প্রকৃত অভিভাবকের দ্বায়িত্ব নিয়েই কথা বলেছেন।তার কথায় তো কোন ভুল পালাম না।
Total Reply(0)
Rasul Ahmmad ২৩ জানুয়ারি, ২০২২, ১১:২২ এএম says : 0
ভিসি রাইট
Total Reply(0)
Riyad ২৩ জানুয়ারি, ২০২২, ১১:২৪ এএম says : 0
I had a wrong conception about this matter.i Didn't clear about this Crisis...reading this colmn, i think vc sir is right. He acted as a guardian.
Total Reply(0)
Nahid ২৩ জানুয়ারি, ২০২২, ১১:৫০ এএম says : 0
আমি বিয়ে করবো,,,,যদি কেউ বিয়ে করতে চান তাহলে অবশ্যই বলবেন
Total Reply(0)
julhan ২৩ জানুয়ারি, ২০২২, ১২:২২ পিএম says : 0
vc sir nij pode vohal thaka jukttik vole mone hocce
Total Reply(0)
Karim Khairul Huda Chowdhury ২৩ জানুয়ারি, ২০২২, ১২:৩৬ পিএম says : 0
V.C. is right, oppositions are wrong for this country.
Total Reply(0)
Mohsin Reza ২৩ জানুয়ারি, ২০২২, ১২:৫৮ পিএম says : 0
VC is correct.
Total Reply(0)
Md. Nimur Rahaman ২৩ জানুয়ারি, ২০২২, ৩:০১ পিএম says : 0
আশাকরি সরকারী নীতি নির্ধারকগন নিজেকে একজন অভিভাবকের জায়গায় রেখে সিদ্ধান্ত নিবেন।
Total Reply(0)
Abdur Razzaq ২৩ জানুয়ারি, ২০২২, ৩:০৯ পিএম says : 0
ভিসি স্যার সঠিক বলেছেন। তবে উনার দলীয় পরিচয় টা সমস্যা
Total Reply(0)
Mohammad Younus Ali ২৩ জানুয়ারি, ২০২২, ৩:২৩ পিএম says : 0
আমি মনে করি ভিসি প্রত্যেক শিক্ষার্থীর প্রকৃত অভিভাবকের দ্বায়িত্ব নিয়েই কথা বলেছেন।তার কথায় তো কোন ভুল পালাম না।
Total Reply(0)
Mohammad Younus Ali ২৩ জানুয়ারি, ২০২২, ৩:২৯ পিএম says : 0
আমি মনে করি ভিসি ১০০% সত্যি কথা বলেছেন।
Total Reply(0)
Md Kawsar Ahmed ২৩ জানুয়ারি, ২০২২, ৩:৩২ পিএম says : 0
আমি সমর্থন করলাম ভিসির এমন সিদ্ধান্ত ও মন্তব্য৷ আমরা তো নিত্যই দেখতে পাচ্ছি যে কোন ভার্সিটির মেয়েরা কেমন নিরাপদ৷ যারা ভিসির মন্তব্যের বিরোধিতা করছে আর অপসারন চাচ্ছে তারা হচ্ছে নারি লোভী কিছু কাঁচা মাংস খেকো প্রাণী৷ মেয়েরা রাতে বাইরে না বের হলে তাদের মাংস খাওয়া তো হবেনা আর৷
Total Reply(0)
Md.Jahangir Hossain ২৩ জানুয়ারি, ২০২২, ৪:০৮ পিএম says : 0
VC sir spoke is 100% right
Total Reply(0)
মুনিরা জাহান ২৩ জানুয়ারি, ২০২২, ৪:১৭ পিএম says : 0
ভাইরাল হওয়া মন্তব্য তো ঠিকই "প্রতিবাদ যারা করেছে তারা অসৎও নোংরা মনঃস্কের
Total Reply(0)
মো আলাউদ্দিন মুন্সী ২৩ জানুয়ারি, ২০২২, ৬:২২ পিএম says : 0
ভিসি যা বলেছেন সত্যি বলেছেন। তিনি তো দোষের কিছু বলেননি।
Total Reply(0)
ধ্রুব ২৩ জানুয়ারি, ২০২২, ৬:২৪ পিএম says : 0
আমি ভিসি সাহেব কে ধন্যবাদ দিতে চাই। উনি যদি এই কথাগুলো বলে থাকেন তাহলে তিনি ঠিকই বলেছেন। আজ যারা বলছে বিকৃত মনোভাবের মানুষ উনি তাদের উদ্দেশ্যে বলতে চাই আপনারা হলেন জ্ঞান পাপী। একটা মেয়ে যেখানে পুরোপুরি পর্দা ছাড়া বাইরে যাওয়া হারাম সেখানে এতোটা ছাড় পেয়েও হয় না!!! এমনিতেই জাবি সহ বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া অনেক মেয়েই ছেলে বন্ধুর সাথে বিভিন্ন ধরনের অসামাজিক কার্যকলাপে লিপ্ত হচ্ছে আর এগুলো আপনাদের মতোই নারীবাদীরাই করছেন। আসলে আপনারা চান মেয়েদের ঘরের বাইরে নিয়ে আপনাদের মনস্কামনা পূর্ণ করতে। কোনো মেয়ে রাতের বেলায় বাইরে নিরাপদ নয়।যেখানে দিনেই নিরাপদ নয়। সুতরাং সন্ধার পরে বাইরে বের হওয়ায় নিষিদ্ধ হওয়া প্রয়োজন। এরা সারাদিন পড়ার আর গবেষণার সময় পায় না তাই রাতে ছেলে বন্ধুর রুমে পড়তে যায়! আমি মেয়েদের সম্মান করি আর তাই তারা যাতে কোনো ছেলের এসব কথায় পথভ্রষ্ট না হয়ে তাদের ইজ্জত রক্ষা করে সেটা কামনা করি।বোন তোমরা এসব চাটুকার ছেলেদের কথায় ভুলে যৌবনের তাড়নায় তোমার ইজ্জত ওদের হাতে বিলিয়ে দিও না। তোমরা স্বাধীনতার নামে উন্মুক্ত চলাফেরা কর না কারণ তোমার এই উন্মুক্ত চলাফেরা একটা ছেলের উত্তেজনা বৃদ্ধির কারণ আর এই কারণে একটা মেয়ে ঐ ছেলের কাছে ইজ্জত হারায়। তাই বলি আমাদের সরকার থেকেই সিদ্ধান্ত আসা প্রয়োজন যে রাতে কোনো জরুরি প্রয়োজন ছাড়া কোনো মেয়ে একাকী বাইরে বের হতে পারবে না কারণ এতে অনেক নিরীহ মেয়ের ইজ্জত রক্ষা পাবে আর মেয়েরা আজ যে ব্যাপকভাবে বিপথগামী হয়েছে সে পথ থেকে সরে আসবে। আজ টিভি চ্যানেল খুলেই দেখা যায় বিশ্ববিদ্যালয় পড়ুয়া মেয়েরায় অবৈধ যৌনাচারের লিপ্ত আর এসব ভিডিও অনলাইন প্লাটফর্মে দেখা যায় অহরহ। তাই সরকারের নিকট এ দাবী হওয়া উচিত ছিলো যে কোনো মেয়ে সন্ধ্যার পরে বাইরে বের হতে পারবে না অতি জরুরি প্রয়োজন ছাড়া। তারা নিজ নিজ হলে নিজ নিজ রুমে অবস্থান করবে। পড়ালিখা করবে। বাইরে ঘুরাঘুরি কোনো ক্রমেই করা যাবে না।। এই দাবি না করে কিছু কুলাঙ্গার দাবি করে ভিসির পদত্যাগ আর মেয়েদের বাইরে নিয়ে তাদের মনস্কামনা পূর্ণ করতে চায়।
Total Reply(0)
Mobinul Islam Mobin ২৩ জানুয়ারি, ২০২২, ৭:০৮ পিএম says : 0
sir is right,adorsho ovibabok ra emonoi chinta kore,third classer poribarer chele meyera beporowa,tader karonei poribar,somaj rastro aj bipoder moddhe jasse.oporad korbe tara ar bodnam hobe rashter.....ei aborjonader sokto hate domon kora hok.adorsho poribarer chelemeyera kokhono rater bela bahire thakar pokhe na.jara thakte chay orai rabish.orai sundhor somajer nongra aborjona.
Total Reply(0)
Manik ২৩ জানুয়ারি, ২০২২, ৮:০৬ পিএম says : 0
সারা রাত একটা মেয়ে কেনো একটা ছেলে ও বাইরে থাকা কিভাবে আধুনিকতা হয় ?? বিশেষ করে যখন সে ছাত্র। যারা এর পক্ষে তারা উদ্দেশবাদি শয়তান।
Total Reply(0)
Zakir Hossain ২৩ জানুয়ারি, ২০২২, ৮:২৬ পিএম says : 0
এখানে ভিসি স্যার যেটা বলেছে সেটা ১০০% দায়িত্বশীল ও প্রশংসনীয়। যারা এর বিরোধিতা করতেছে তারা আধুনিকতার নামে বেহায়াপনা ফেতনা সৃষ্টি করছে। আমি মনেকরি তাদের প্রকৃত শিক্ষার অভাব আছে।
Total Reply(0)
HOJAYFA ২৩ জানুয়ারি, ২০২২, ৮:৫০ পিএম says : 0
ভিসি স্যারের কথাই সঠিক, কারণ ভিসি স্যার একজন শিক্ষক ই না তিনি একজন গার্ডিয়ান বটেও
Total Reply(0)
Nazmul hasan ২৪ জানুয়ারি, ২০২২, ২:০৪ এএম says : 0
VC Sir akjor gardian hoya kotha gula bolece. A kotha gula kisu manuser aginest a giace tai tara tara andolon kortece. So gardian tar faitto palon korbe ata sababik.
Total Reply(0)
Abdur Rouf ২৪ জানুয়ারি, ২০২২, ২:৩৬ এএম says : 0
আমিও ভিসির কথাগুলোর সাথে একমত,কারণ তিনি একজন অবিভাবকের মত কথা বলেছেন, যারা এর বিরোধিতা করে তাদের মন-মানসিকতার পরিবর্তন করা উচিৎ
Total Reply(0)
Islam Fakrul ২৪ জানুয়ারি, ২০২২, ৪:৫৬ এএম says : 0
THANKS SIR.
Total Reply(0)
কামরুল হক ২৪ জানুয়ারি, ২০২২, ৬:৫৪ এএম says : 0
খবরটি পড়ে জানলাম -ভি সি স্যার সঠিক। যেসব চরিত্রহীন শিক্ষক ভিসি স্যারের বিরোধিতা করেছেন বা করছেন তাদেরকে আগে অপসারণ করা প্রয়োজন। তা না হলে আগামীতে নোংরা পরিবেশ সৃষ্টি হতে পারে।
Total Reply(0)
বাধন ২৪ জানুয়ারি, ২০২২, ৭:৪৮ এএম says : 0
ভিসি স্যারের মন্তব্য অভিভাবকের মতো। তবে আমার জানা নেই লাইব্রেরি বন্ধ হলেও বিশ্ববিদ্যালয়ে 24 ঘন্টাই উল্লেখযোগ্য কি কি কাজ উল্লেখ আছে।
Total Reply(0)
Anamul Haque ২৪ জানুয়ারি, ২০২২, ২:৫৫ পিএম says : 0
তিনি যথার্থই বলেছেন!
Total Reply(0)
Shahin ২৪ জানুয়ারি, ২০২২, ৩:০৩ পিএম says : 0
Vc right 100%,
Total Reply(0)
Mahmudul Hasan ২৪ জানুয়ারি, ২০২২, ১১:২৩ পিএম says : 0
ভিসিকে ধন্যবাদ, সঠিক কথা বলার জন্য।
Total Reply(0)
Mahmudul Hasan ২৪ জানুয়ারি, ২০২২, ১১:২৩ পিএম says : 0
ভিসিকে ধন্যবাদ, সঠিক কথা বলার জন্য।
Total Reply(0)
Mostafakamal ২৫ জানুয়ারি, ২০২২, ৭:২২ এএম says : 0
শতভাগ সত্য কথা বলেছেন ৷
Total Reply(0)
ম নাছিরউদ্দীন শাহ ২৫ জানুয়ারি, ২০২২, ১২:২৬ পিএম says : 0
নৈতিকতা প্রশ্নে একজন দায়িত্বশীল ভিসি এই কথা গুলো বলার অধিকারী। বলতে পারেন। ..................
Total Reply(0)
Md Abdur Rahman Siraji ২৬ জানুয়ারি, ২০২২, ৮:৪০ পিএম says : 0
এমনও দিন দেখতে হলো যে শিয়ালেরা সারারাত মুরগির খোপের দরজা খোলা রাখার জন্য প্রকাশ্যে আন্দোলন করে???
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন