বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

‘অপকর্ম ঢাকতে ১৪ বছর ধরে লবিস্ট নিয়োগ করেছে সরকার’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

নিজেদের অপকর্ম ঢাকতে আওয়ামী লীগ সরকারই গত ১৪ বছর যাবৎ লবিস্ট নিয়োগ করেছে বলে পাল্টা অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। দেশের বিরুদ্ধে অপপ্রচার চালাতে বিএনপি যুক্তরাষ্ট্রে লবিস্ট নিয়োগে ৩৭ লাখ ডলার খরচ করছে বলে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের অভিযোগের প্রতিক্রিয়ায় গতকাল বুধবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য সরকারের বিরুদ্ধে পাল্টা এই অভিযোগ করেন।
তিনি বলেন, বিএনপির লবিস্ট নিয়োগের অভিযোগ ভিত্তিহীন ও বানোয়াট। যখন আমেরিকা থেকে দেশের একটি সংস্থা এবং এর উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা এসেছে, বাংলাদেশ গণতান্ত্রিক সামিটে দাওয়াত পায়নি, তখন এই কথাগুলো উঠছে। আগে কেন এগুলো উঠেনি। বরং আওয়ামী লীগ সরকার এদেশের যে গণতন্ত্র হত্যা করছে, মানবাধিকার লঙ্ঘন করছে, চুরি-ডাকাতি করে এদেশের অর্থনীতি লুন্ঠন করছে- এগুলো যাতে ধামাচাপা দেয়া যায় সেজন্য তারা বিদেশে লবিস্ট নিয়োগ করেছে গত ১৪ বছর যাবত। এটা যখন পত্র-পত্রিকায় বেরিয়েছে তখন এই সরকার একটি মিথ্যা-বানোয়াট কতগুলো ডকুমেন্ট দিয়ে শুধু জবাব দেয়ার জন্য বা জনগণকে বিভ্রান্ত করার জন্য এধরনের কথা বলছে।
গতকাল বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকী উপলক্ষে শেরে বাংলা নগরে তার কবরে শ্রদ্ধা নিবেদন শেষে ড. মোশাররফ এসব কথা বলেন। এসময় তার সাথে আরও উপস্থিত ছিলেন- স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় ও নজরুল ইসলাম খান।
খন্দকার মোশাররফ বলেন, আমরা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জন্মদিনে শপথ নিয়েছি- গণতন্ত্র পুনরুদ্ধার করবো, এদেশের মানুষের ভোটের অধিকার পুনরুদ্ধার করব, এদেশের মানুষের যে মালিকানা তা তাদেরকে ফিরিয়ে দেবো। তার জন্য আমরা আগামী দিনে যে যেখানে আছি, দেশপ্রেমিক-গণতান্ত্রিক-জাতীয়তাবাদী শক্তি সকলে ঐক্যবদ্ধ হয়ে, জনগণকে ঐক্যবদ্ধ করে এমন একটা পরিবেশ সৃষ্টি করতে চাই যে পরিবেশে গণতন্ত্র ফিরে আসবে, বেগম খালেদা জিয়া মুক্তি পাবেন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দেশে ফিরে স্বাধীনভাবে রাজনীতি করার সুযোগ পাবেন।
এই সময়ে দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, আমান উল্লাহ আমান, ফরহাদ হালিম ডোনার, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, কেন্দ্রীয় নেতা খায়রুল কবির খোকন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, নাজিম উদ্দিন আলম, মীর সরফত আলী সপু, শামীমুর রহমান শামীম, মীর নেওয়াজ আলী, যুব দলের সুলতান সালাহউদ্দিন টুকু, মোরতাজুল করীম বাদরু, এসএম জাহাঙ্গীর, মহিলা দলের আফরোজা আব্বাস, সুলতানা আহমেদ, ডক্টরস অ্যাসোসিয়েশনের প্রফেসর হারুন আল রশিদ, প্রফেসর আবদুস সালাম, মহানগর বিএনপির রফিকুল আলম মজনু, আমিনুল হক, শ্রমিক দলের আনোয়ার হোসাইন, স্বেচ্ছাসেবক দলের সাইফুল ইসলাম ফিরোজ, কৃষক দলের নাসির হায়দার, টিএস আইয়ুব, কামরুজ্জামান সেলিম, ওলামা দলের শাহ নেসারুল হক, নজরুল ইসলাম তালকদার, মৎস্যজীবী দলের রফিকুল ইসলাম মাহতাব, আবদুর রহিম, ছাত্রদলের ফজলুর রহমান খোকন, ইকবাল হোসেন শ্যামল প্রমূখ নেতারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ইকবাল শেখ ২০ জানুয়ারি, ২০২২, ৪:০৬ এএম says : 1
বিএনপির লবিস্ট নিয়োগের অভিযোগ ভিত্তিহীন ও বানোয়াট।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন