বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সাত কলেজের পরীক্ষা চলবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২২, ১২:০৭ এএম

করোনাভাইরাসের সংক্রমণ দ্রুত বাড়ছে বলে সব শিক্ষাপ্রতিষ্ঠান আবার বন্ধ করা হলেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাতটি কলেজের চলমান পরীক্ষাগুলো পেছাচ্ছে না। গতকাল রোববার শিক্ষামন্ত্রীর সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং অধিভুক্ত সাত কলেজ কর্তৃপক্ষের ভার্চুয়াল এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়। পরীক্ষা স্থগিতের প্রতিবাদে শনিবার নীলক্ষেত মোড় অবরোধ করেছিল এই সাত কলেজের শিক্ষার্থীরা। এর পরদিনই পরই তাদের পরীক্ষাগুলো নেওয়ার সিদ্ধান্ত হল। সাত কলেজের সমন্বয়ক ঢাকা কলেজের প্রিন্সিপাল প্রফেসর আই কে সেলিম উল্লাহ খোন্দকার জানান, সাত কলেজের সেশনজট নিরসনের জন্যই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

চলমান স্নাতক (পাস) দ্বিতীয় বর্ষ, মাস্টার্স প্রথম পর্ব ও বিভিন্ন বর্ষের চলমান ব্যবহারিক পরীক্ষাগুলো স্বাস্থ্যবিধি মেনে নেওয়া হবে। পরিস্থিতি খারাপ না হলে স্নাতক (সম্মান) চতুর্থ বর্ষ এবং মাস্টার্সের চূড়ান্ত পরীক্ষাও পূর্বঘোষিত সম্ভাব্য সময়ে অনুষ্ঠিত হবে বলে জানান প্রিন্সিপাল সেলিম। স্থগিত স্নাতক (পাস) পরীক্ষার নতুন সময়সূচি খুব শিগগিরই জানিয়ে দেওয়া হবে বলে জানান তিনি।

নতুন সূচি অনুযায়ী, ২০১৮ সালের স্নাতক পাস ও সার্টিফিকেট কোর্সের ২২ ও ২৫ জানুয়ারির পরীক্ষা আগামী ২৬ ও ২৯ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এছাড়া ২০১৮ সালের মাস্টার্স প্রথম পর্বের ২৩ ও ২৬ জানুয়ারির পরীক্ষা আগামী ২৬ ও ২৯ জানুয়ারি অনুষ্ঠিত হবে।
অধিভুক্ত সাত কলেজ হচ্ছে- ঢাকা কলেজ, ইডেন কলেজ, তিতুমীর কলেজ, কবি নজরুল কলেজ, মিরপুর বাঙলা কলেজ, বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজ ও সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন