বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

থানার ওসি হিসেবে কোনো এএসপি নিয়োগ না দেবার আশ্বাস আইজি’র

প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কোন থানার অফিসার্স ইনচার্জ (ওসি) হিসাবে পুলিশের কোন এএসপিকে নিয়োগ না দেয়ার দাবির প্রেক্ষিতে সংশ্লিষ্টদের আশ্বাস দিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক। গতকাল বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ তাঁর সঙ্গে দেখা করতে গেলে তিনি এ আশ্বাস দেন। সারাদেশের থানাগুলোয় অফিসার্স ইনচার্জ (ওসি) পদে সহকারী পুলিশ সুপারিনটেনডেন্ট (এএসপি) নিয়োগ না দেয়া বিষয়ে কথা বলতে সকালে তাঁরা কর্মকর্তারা সাক্ষাৎ করেন। এ সময় ওসিদের দাবি মনে নেওয়ারও আশ্বাস দিয়ে আইজিপি বলেন, ওসি (ইন্সপেক্টর) এর দাবির বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনা করে সিন্ধান্ত নেওয়া হবে।
ডিএমপির বেশ কয়েকজন ওসি বলেন, সকালে আমাদের দাবির বিষয়ে আইজিপি স্যারের সঙ্গে দেখা করে কথা বলেছি। স্যার আমাদের দাবি মনে নেওয়ার আশ্বাস দিয়েছেন।
ডিএমপির তেজগাঁও থানার ওসি মাজহারুল ইসলাম জানান, সারাদেশে কনস্টেবল থেকে ইন্সপেক্টর পর্যন্ত ১ লাখ ৬৭ হাজার সদস্য রয়েছে। এছাড়া এএসপি রয়েছে ৩ থেকে ৪ হাজার। তিনি বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনকে কেন্দ্র করে সারাদেশে আগুন সন্ত্রাসের মোকাবিলায় মাঠপর্যায়ের পুলিশই ছিল। নিহতদের বেশিরভাগই মাঠপর্যায়ের (কনস্টেবল থেকে ইন্সপেক্টর) পুলিশ। সে হিসেবে থানার দায়িত্বে এএসপি না দেওয়াই ভালো বলে জানান তিনি।
বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক চকবাজার থানার ওসি শামীমুর রশীদ তালুকদার বলেন, সকালে অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা এ নিয়ে আইজিপির সঙ্গে দেখা করতে গিয়েছিল। সিনিয়র পর্যায়ে কথা হয়েছে। আইজিপি স্যার আশ্বাস দিয়েছেন। পুলিশের ইন্সপেক্টর ও সাব ইন্সপেক্টর পদমর্যাদার একাধিক কর্মকর্তা জানান, হঠাৎ করে আবার থানার ওসির দায়িত্ব এএসপিদের দেওয়ার শোরগোল শুরু হয়েছে। এতে পুলিশবাহিনীর চাকরির শুরুতে কনস্টেবল থেকে সাব ইন্সপেক্টর পর্যন্ত যেসব সদস্য ইন্সপেক্টর হওয়ার স্বপ্ন দেখে তারা কষ্ট পাবে। ইন্সপেক্টর হলে তারা থানার ওসির দায়িত্ব পাবেন এভাবে নিজেদের তৈরি করেন। স্বপ্ন দেখেন থানার ওসি মানে বড়কর্তা। এ অবস্থায় ওসির দায়িত্ব এএসপিদের দেওয়া হলে মাঠ পুলিশের সব স্বপ্ন ভেঙে যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন