শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ছাত্র লাঞ্ছনার অভিযোগে দুই ছাত্রী বহিষ্কৃত

জাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে লাঞ্ছিত করার ঘটনায় দুই ছাত্রীকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গত মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ের এক জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।
সভা শেষে রাত ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের কাউন্সিল কক্ষে এই তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রীতিলতা হলের আবাসিক ছাত্রী সুমাইয়া বিনতে ইকরামকে এক বছরের জন্য এবং তাঁর সহযোগী নওয়াব ফয়জুন্নেসা হলের আনিকা তাবাসসুমকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। তাঁরা দুজনই বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের ৪৬ তম ব্যাচের ছাত্রী।
রহিমা কানিজ বলেন, বহিষ্কারাদেশ চলাকালে এই দুজন বিশ্ববিদ্যালয়ের ক্লাস পরীক্ষাসহ কোন ধরনের কর্মকাণ্ডে অংশ নিতে পারবেন না। পাশাপাশি আবাসিক হলেও তাঁদের অবস্থান করা নিষিদ্ধ করা হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কার্যালয় সূত্র জানা যায়, গত মঙ্গলবার রাত নয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের বটতলা এলাকায় সড়কে সরকার ও রাজনীতি বিভাগের ৬ জন শিক্ষার্থী গল্প করতে করতে যাচ্ছিলেন। এসময় সুমাইয়া তাঁর এক বান্ধবীসহ একই সড়কের ডান দিক দিয়ে যাওয়ার সময় উচ্চস্বরে সড়ক জায়গা রেখে চলাফেরা করতে বলেন। এ নিয়ে তাঁদের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে বিষয়টি মিটমাট করার চেষ্টা করা হলে সবার সামনে এক ছাত্রের শার্টের কলার ধরে থাপ্পড় দেন সুমাইয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন