বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

জামিন মেলেনি কাউন্সিলর রাজীব এবং রুবেল-বরকতের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

অবৈধ সম্পদ অর্জন মামলায় ঢাকা উত্তর সিটির ৩৩ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর তারেকুজ্জামান রাজীবের জামিন আবেদন নাকচ করে দিয়েছেন হাইকোর্ট। তার বিরুদ্ধে চলমান মামলার তদন্ত ৬ মাসের মধ্যে সম্পন্ন করার আদেশ দেয়া হয়েছে।

গতকাল বুধবার বিচারপতি মো: নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি মো: মোস্তাফিজুর রহমানের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। এ তথ্য জানিয়েছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিনউদ্দিন মানিক। আবেদনের দুদকের পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট শাহীন আহমেদ।
ক্যাসিনোবিরোধী অভিযানের সময় ২০১৯ সালের ১৯ অক্টোবর তারেকুজ্জামান রাজীবকে গ্রেফতার করে র‌্যাব। একইবছর নভেম্বরে রাজীবের আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ২৬ কোটি ১৬ লাখ ৩৬ হাজার টাকার সম্পদ পাওয়ার অভিযোগে তার বিরুদ্ধে একটি মামলা করেন দুদকের তৎকালীন সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী। এদিকে অর্থপাচার মামলায় ফরিদপুর নগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ফরিদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইমতিয়াজ হাসান রুবেলের জামিন আবেদনও খারিজ করে দিয়েছেন একই আদালত। আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট কামরুল আরম। দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।
ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিনউদ্দিন মানিক এ বিষয়ে বলেন, এ দুই আসামিকে জামিন প্রদান প্রশ্নে একই আদালত রুল জারি করেছিলেন। রুলের চূড়ান্ত শুনানি শেষে আবেদনটি নাকচ করে দেন।
অর্থপাচার এই মামলায় বিচারিক আদালতে ২০২১ সালের ২৮ সেপ্টেম্বর জামিন পাননি দুই ভাই। পরে হাইকোর্টে জামিন চেয়ে তারা আবেদন করেন। আসামি সাজ্জাদ ও ইমতিয়াজ বর্তমানে ফরিদপুর কারাগারে রয়েছেন। দুই ভাইয়ের বিরুদ্ধে সিআইডির পরিদর্শক এস এম মিরাজ আল মাহমুদ বাদী হয়ে ২০২১ সালের ২৬ জুন ঢাকার কাফরুল থানায় মামলা করেন। এজাহারে তাদের বিরুদ্ধে ২ হাজার কোটি টাকার সম্পদ অবৈধ উপায়ে অর্জন ও পাচারের অভিযোগ আনা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন