শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

রাজধানী থেকে প্রতারক গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

রাজধানীর যাত্রাবাড়ী থেকে এক প্রতারককে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ। তার আসল নাম নিশ্চিত না হওয়া গেলেও পুলিশের কাছে গ্রেফতার ওই ব্যক্তি নিজেকে মো. হাফিজুল ইসলাম সরদার, ডা. মো. শফিক শাহরিয়ার, মো. শফিক ও মো. মামুন, মো. শাহরিয়ার নামে পরিচয় দিয়েছেন।
ডিবি জানায়, ওই প্রতারক নিজেকে দুদক, রাজউক, বিআরটিএ, ডাক্তার এবং রিসোর্স ইন্টারোগেশন সেন্টার (আরআইসি) নামে একটি দাতা সংস্থার কর্মকর্তা দাবি করেন। বিআরটিএর ভুয়া আইডি কার্ডে তার নাম শফিক শাহরিয়ার, রাজউকে মো. মামুন, আরআইসিতে মো. শাহরিয়ার, একটি মাইক্রো ফাইন্যান্স প্রতিষ্ঠানে মো. শফিক এবং দৈনিক স্বাধীনতা সংবাদের আইডি কার্ডে এস মো. শফিক উল্লেখ করেছেন।
তার কাছ থেকে ১২টি ভিজিটিং কার্ড, পিপলস ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার অ্যান্ড কনসালটেশনের ল্যাব রিপোর্ট সরবরাহে খালি খাম ৮০টি, পিপলস ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারের প্যাডের খালি পাতা ৪৫টি, দুর্নীতি দমন কমিশনের লোগো এবং লোগোর জলছাপ সম্বলিত লিগাল নোটিশের খালি প্যাডের পাতা ৫টি, বিআরটিএর অস্থায়ী অনুমতিপত্র (খালি ফরম) ১০ পাতা, বিভিন্ন টেলিভিশনের লোগোযুক্ত স্টিকার ১৩১টি, বিআরটিএর বিভিন্ন সিল ৩টি, ছবিযুক্ত দুদক, রাজউক, বিআরটিএ, আরআইসি কর্মকর্তা পরিচয়ের আইডি কার্ড ৫টি উদ্ধার করা হয়।
ডিবির ওয়েব বেজড ক্রাইম ইনভেস্টিগেশন টিমের ইনচার্জ এডিসি আশরাফ উল্লাহ বলেন, ডেমরার কোনাপাড়ায় শফিকের (৩২) কম্পিউটারের দোকান রয়েছে। এছাড়া দৈনিক বাংলা মোড়ে বিভিন্ন প্রেস থেকে টাকার বিনিময়ে ভুয়া আইডি কার্ড, স্টিকার, সিল মোহর, মেডিকেল রিপোর্ট তৈরি করেন তিনি।
জিজ্ঞাসাবাদে তিনি জানান, প্রতারণার মাধ্যমে আর্থিকভাবে লাভবান হওয়ার উদ্দেশে তার ছবি ও নাম ব্যবহার করে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তার ভুয়া আইডি কার্ড তৈরি করে, নিজেকে সাংবাদিক হিসেবে পরিচয় দেওয়ার জন্য বিভিন্ন টেলিভিশন চ্যানেলের স্টিকার তৈরি করে এবং নিজেকে ডাক্তার হিসেবে পরিচয় দিয়ে ভুয়া মেডিকেল রিপোর্ট তৈরি করে বিদেশগামী বিভিন্ন লোকজনের কাছে অর্থ দাবি করতেন তিনি। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আদালতে পাঠানো হয়েছে তাকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন