শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

ইসলামী জীবন

দেশব্যাপী হেফাজতে ইসলামের দোয়া অনুষ্ঠিত

করোনা ওমিক্রন মহামারি থকে মুক্তির জন্য

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২২, ৮:৩৫ পিএম

করোনা ও ওমিক্রন ভাইরাসের মহামারি থেকে দেশ ও জাতিকে রক্ষার লক্ষ্যে আল্লাহর করুণা কামনা করে সারা দেশের বিভিন্ন মসজিদে আজ বাদ জুমা হেফাজতে ইসলাম বাংলাদেশ এর আহবানে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়েছে। হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব আল্লামা সাজিদুর রহমানের আহবানে এ দোয়া অনুষ্ঠিত হয়। নেতৃদ্বয় বিবৃতিতে বলেন,
করোনা ও ওমিক্রন এর প্রাদুর্ভাবে গোটা দেশের মানুষ চরম উদ্বেগ ও উৎকণ্ঠায় নিমজ্জিত। দেশের অর্থনীতি ও শিক্ষা ব্যবস্থা হুমকির মুখে পতিত। দেশের চলমান এ পরিস্থিতি থেকে নিষ্কৃতি পাওয়ার জন্য সকলকে বেশি বেশি তওবাহ ও বিশেষ দোয়ার আহবান জানান তারা। বাদ জুমা মসজিদের ইমামরা করোনা ওমিক্রন, ডেঙ্গু, ভুমিকম্প, ঘূর্ণিঝড়সহ সব ধরণের বালা মুসিবত থেকে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর রক্ষায় মানুষের করণীয় সম্পর্কে পবিত্র কোরআন ও হাদিসের দিক নির্দেশনা বিশেষভাবে তুলে ধরেন।
এদিকে হেফাজতে ইসলাম বাংলাদেশ এর মহাসচিব আল্লামা সাজিদুর রহমান জামিয়া দারুল আরকাম আল ইসলামিয়া ব্রাক্ষনবাড়িয়ার মসজিদে জুম্মার নামাজের পর সমবেত মুসল্লিদের নিয়ে মহান রাব্বুল আলামীনের দরবারে করোনার থেকে মুক্তি, সুরক্ষা ও পরিত্রাণের জন্য সেই সাথে সবরকম বিপদ দুর্যোগ থেকে যাবতীয় অসুস্থতা ও রোগ ব্যাধি থেকে মুক্তির লক্ষ্যে কায়মনোবাক্যে দোয়া করেছেন। তাছাড়া, রাজধানীর গুলিস্থানে অবস্থিত ফুলবাড়িয়া রেলওয়ে জামে মসজিদের খতীব আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের মহাসচিব মাওলানা মুহিউদ্দীন রাব্বানী করোনা মহামারির জন্য আল্লাহতায়ালার কাছে তওবা ইস্তিগফার ও কান্নাকাটি করে দোয়া পরিচালনা করেন।
বিভিন্ন মসজিদে যারা করোনা থেকে মুক্তিতে যেসব ইমাম দোয়া করেছেন তারা হচ্ছেন, নারায়ণগঞ্জ শহরের ডিআইটি মসজিদে মাওলানা আব্দুল আউয়াল, রাজধানীর সেগুনবাগিচা মসজিদে মাওলানা আব্দুল কাইয়ুম সোবহানী, খিলগাঁওয়ে মাওলানা জহুরুল ইসলাম, উত্তরায় তাক্বওয়া মসজিদে মুফতী কিফায়াতুল্লাহ, পল্লবীর বাইতুস সুজুদ মসজিদে মুফতী কামাল উদ্দিন, দয়াগঞ্জ চৌরাস্তা জামে মসজিদে মাওলানা মাসউদ, ফেনীর সোনাগাজীতে মাওলানা এনামুল হক মুসা, মুহাম্মাদী হোমস্ মসজিদে মুফতী আদনান মাসঊদ, সাভারস্থ কর্ণপাড়া জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদরাসা মসজিদে মুফতী সোহাইল আহমাদ, সাভারস্থ রাজাবাড়ি মসজিদে মুফতী ইকবাল হাসান, সাভারস্থ অন্ধ মার্কেট মসজিদে মুফতী সুলতান মাহমুদ ও কেরানীগঞ্জের মিকাঈল নগর জামে মসজিদে মুফতী মাহমুদুল হাসান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Afsar Mahmud ২৮ জানুয়ারি, ২০২২, ৯:২২ পিএম says : 0
খুব ভালো
Total Reply(0)
Afsar Mahmud ২৮ জানুয়ারি, ২০২২, ৯:২৩ পিএম says : 0
খুব ভালো। আমাদের বেশি বেশি দু'আ করা প্রয়োজন।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন