শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

ইসলামী জীবন

আলিয়া মাদরাসার জমিতে অধিদপ্তরের ভবন নির্মাণ গভীর ষড়যন্ত্র

আলিয়া মাদরাসার প্রাক্তন ছাত্র ফোরাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২২, ৫:৩১ পিএম | আপডেট : ৬:২১ পিএম, ২৯ জানুয়ারি, ২০২২

মাদরাসা ই আলিয়া ঢাকার ক্যাম্পাসকে সঙ্কুচিত করে অধিদপ্তর ভবন নির্মাণ ও পাবলিক পরীক্ষায় ধর্মশিক্ষা বাদ দেয়ার প্রস্তাবকে ইসলামী শিক্ষা ব্যবস্থার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র বলে উল্লেখ করেছেন মাদরাসা ই আলিয়া ঢাকার প্রাক্তন ছাত্র ফোরাম নেতৃবৃন্দ। গতকাল বিকেলে রাজধানীর পুরানা পল্টনে ফোরামের আহবায়ক মাওলানা আজিজুল হক মুরাদ এর সভাপতিত্বে সদস্য সচিব মাওলানা মোহাম্মদ সুরুজুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন।
মাদরাসার জমির ওপর কারিগরি শিক্ষা অধিদপ্তরের ভবন নির্মাণের সিদ্ধান্ত বাতিলের দাবিতে অনুষ্ঠিত সভায় আরো উপস্থিত ছিলেন, মাওলানা কাজী সাইফুদ্দীন, মাওলানা ইসমাইল ফারুক, অধ্যাপক মাওলানা আবদুল হামিদ, মাওলানা গাজী আতাউর রহমান, হাফেজ মাওলানা হাবিবুল্লাহ, হাফেজ মাওলানা ছিদ্দিকুর রহমান, হাফেজ রফিকুল ইসলাম, শহিদুল ইসলাম কবির, মাওলানা মোক্তার হোসেন ও মো. জোবায়ের হোসেন।
সভায় মাদরাসা ই আলিয়া ঢাকার প্রাক্তন ছাত্র ফোরাম নেতৃবৃন্দ বলেন, মাদরাসা ই আলিয়া ঢাকা ২৫০ বছরের ইসলামী ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে এখন এ প্রতিষ্ঠানের ৪ একর জমি দখলের তৎপরতা নিন্দনীয়। নেতৃবৃন্দ বলেন, আমরা আশাবাদী ছিলাম বর্তমান সরকার মাদরাসা ই আলিয়া ঢাকা কে ঢাকা আলিয়া বিশ্ববিদ্যালয়ে রুপান্তরিত করে ইসলামী ও মাদরাসা শিক্ষাকে আরো সমৃদ্ধ করবে। কিন্তু দুঃখের সাথে বলতে হচ্ছে, সরকার তা না করে মাদরাসা ও ধর্মীয় শিক্ষাকে সঙ্কুচিত করার দিকে অগ্রসর হচ্ছে।
নেতৃবৃন্দ বলেন, ২৫০ বছরের ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানকে ধ্বংসের কোন ষড়যন্ত্র মাদরাসা ই আলিয়া ঢাকার প্রাক্তন ছাত্ররা মেনে নিবে না। দেশবাসীকে সাথে নিয়ে মাদরাসা ই আলিয়ার সম্পত্তি দখলসহ ক্যাম্পাসে অধিদপ্তরের ভবন নির্মাণের বিরুদ্ধে আন্দোলনে নামতে বাধ্য হবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন