রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দণ্ডিত স্ত্রীর আপিলের রায় আজ

তাবলীগ জামাতের আমির খুন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

তাবলীগ জামাতের সিলেট শাখার আমির ইব্রাহিম আবু খলিল হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত স্ত্রীর জেল আপিল এবং ডেথ রেফারেন্স’র সংক্রান্ত আদেশ আজ। গতকাল শনিবার প্রণীত দৈনন্দিন কার্যতালিকা অনুযায়ী আজ (রোববার) বিচারপতি সহিদুল করিম এবং বিচারপতি মো: আখতারুজ্জামানের ডিভিশন বেঞ্চে আদেশের জন্য রাখা হয়েছে।
গত ১৩ জানুয়ারি সিলেটের তাবলীগ জামাতের সিলেট ধোপাদিঘির উত্তরপাড় আঞ্চলিক শাখার আমীর ইব্রাহিম আবু খলিল (৫৫) হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত স্ত্রীর আপিল এবং ডেথ রেফারেন্সের শুনানি সম্পন্ন হয়। তখন সরকারপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ। আসামি পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট মো.খুরশীদ আলম খান ও অ্যাডভোকেট টাইটাস হিল্লোল রেমা ।
ডেথ রেফারেন্স নথি থেকে জানাযায়, ২০১৫ সালের ১৮ মে নিজ বাসার বেডরুমে ইব্রাহিম খলিলের লাশ পাওয়া যায়। ঘটনার পরপর জিজ্ঞাসাবাদের জন্য তার স্ত্রী ফাতিহা মাশকুরাকে আটক করে পুলিশ। এরপর মাশকুরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে কোতোয়ালি থানায় তাকে আসামি করে মামলা হয়।
একই বছরের ২৪ আগস্ট ফাতিহার বিরুদ্ধে চার্জশিট দেয় পুলিশ। বিচার শেষে ২০১৬ সালের ৬ জুন সিলেট মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধা একমাত্র আসামি খলিলের স্ত্রী ফাতিহা মাশকুরাকে মৃত্যুদণ্ড দেন। এ আদেশ অনুমোদনের জন্য বিচারিক আদালত হাইকোর্টে ডেথ রেফারেন্স পাঠায়। আসামিও জেল আপিল ও ফৌজদারি আপিল করেন। উভয় আবেদনের শুনানি শেষে বিষয়টি আদেশের জন্য রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন