বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

আইসিটি এন্ড ক্যারিয়ার

নিত্যনতুন প্রযুক্তি নিয়ে স্মার্টফোনে সেরা ভিভো

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২২, ৫:৪৮ পিএম

মানুষের জীবন এখন প্রযুক্তিনির্ভর। আর এ কারণে বদলে যাচ্ছে জীবনধারাও। স্মার্টফোন এই পরিবর্তনের অংশ হয়ে জীবনকে করেছে সহজ ও স্বস্তির। আঙুলের চাপে এখন মুহূর্তেই সম্ভব হচ্ছে যোগাযোগ, মিলছে জটিল সমস্যার সমাধান।

স্মার্টফোনে মানুষের বিভিন্ন চাহিদা নিয়ে কাজ করছে গেøাবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। দুর্দান্ত ক্যামেরা, পাওয়ারফুল ব্যাটারি, স্মার্ট ডিজাইন ও অ্যাডভান্সড ফিচারের জন্য এরই মধ্যে বিশ্বব্যাপি নজর কেড়েছে ভিভো'র স্মার্টফোন।

সম্প্রতি অনুষ্ঠিত হয় ভিভো'র বার্ষিক ডেভেলপার কনফারেন্স (ভিডিসি)। অনুষ্ঠানে চলতি বছর প্রযুক্তিগত উন্নয়নের একটি সিরিজ ঘোষণা করেন ভিভো'র ঊর্ধ্বতন কর্মকর্তারা। জানা যায়, চলতি ২০২২ সালে ভিভো'র উদ্ভাবন ও সংযোজনের পরিকল্পনাগুলো নিয়ে।

ভিভো'র প্রযুক্তিগত উন্নয়নের সিরিজ নিয়ে এই আয়োজন-

কম্পিউটিং পারফরম্যান্স: ভিভো'র ভাইস প্রেসিডেন্ট এবং ভিভো আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স গেøাবাল রিসার্চ ইনস্টিটিউটের প্রধান শী ইওজিয়ন অনুষ্ঠানে বলেন, ‘ভিভো স্মার্টফোনগুলোতে কম্পিউটিং পারফর্ম্যান্স স্মুথ ও পাওয়ারফুল করতে ভিভো নতুনভাবে ডিজাইন করেছে। এর মধ্যে রয়েছে হাই রিয়েল টাইম কম্পিউটিং ইঞ্জিন, ইন্টেলিজেন্ট শিডিউল কম্পিউটিং ইঞ্জিন এবং হাই-স্পিড ডেটা-চেজিং-লোডিং কম্পিউটিং ইঞ্জিন।’

মেমোরি ম্যানেজমেন্ট: মেমোরি ম্যানেজমেন্টের পারফরম্যান্স এবং দক্ষতা বাড়াতে বিনিয়োগ করছে ভিভো। সিস্টেম রেসিডেন্ট মেমোরি লাইফ সাইকেল, অ্যাপ্লিকেশন মেমোরি বরাদ্দকরণ, ডিআরএএম, এসওসিসহ অভ্যন্তরীণ ক্যাশ ব্যবস্থাপনা নিশ্চিত করতে প্রতিষ্ঠানটি একটি স্বাধীন ভার্চুয়াল ক্যাশ ইউনিট অপটিমাইজ করছে।

নেটওয়ার্কের সমস্যা দূর করা: অনেক সময় দুর্বল নেটওয়ার্ক এবং সিগনালের কারণে সমস্যায় পড়েন স্মার্টফোন ব্যবহারকারীরা। হাতের ছোট্টো ডিভাইস হবার কারণে এ ধরণের সিগনাল সমস্যা হয়ে থাকে। ভিভো'র নতুন উদ্ভাবন ইউনিক এন্টেনা আরএফ ডিজাইন এ সমস্যার সমাধান করবে। এছাড়া এই কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন (এআই) প্রযুক্তিটি, ঠিক কখন ও কোন অবস্থায় ওয়াইফাই সিগন্যাল দুর্বল হয়ে পড়ে তাও নির্ধারণ করবে। এমনকি, ভিডিও দেখার সময় নেট স্পিড কম থাকার কারণে ভিডিও স্টাটারিং এর মতো সমস্যাগুলোও দূর হবে। দূর্বল নেটওয়ার্ক দূর করে এবং শক্তিশালী নেটওয়ার্ক ধারণ করে নেটওয়ার্কের ফ্রিজিং রেট কমিয়ে আনবে ইউনিক এন্টেনা আরএফ ডিজাইন।

আইওটি ইকোসিস্টেম: ভিভো'র আইওটি ইকোসিস্টেম ভিভো'র প্রযুক্তিগত অগ্রগতির একটি অন্যতম অংশ। এই প্রযুক্তির মাধ্যমে ভিভো চীনের প্রায় ৬০টি স্মার্ট ব্র্যান্ডকে সহযোগিতা করছে। আইওটি ইকোসিস্টেম ডিভাইস থেকে ডিভাইসের সংযোগ, ডাটা প্রবাহের দক্ষতা এবং অ্যাপ আপগ্রেডেশনকে দ্রুততর এবং অপটিমাইজ করে।

অনুষ্ঠানে ভিভো'র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শি ইউজিয়ান বলেন, ‘২০২১ সাল ছিলো ভিভো'র বৈপ্লবিক পরিবর্তনের বছর । টেকনোলজি ও ডিজাইনের উপর গুরুত্ব দিয়ে প্রোডাক্টের কোয়ালিটি নিশ্চিত করার পাশাপাশি গ্রাহককে স্মার্টফোনের সেরা অভিজ্ঞতা দেয়ার জন্য ভিভো'র ফিচারগুলোতে আনা হয়েছে বৈপ্লবিক পরিবর্তন। আমরা আশা করছি যে, এই পরিবর্তন গ্রাহকদেরকে সর্বোচ্চ স্বাচ্ছন্দ্য দিয়ে ভিভোকে নিজেদের প্রিয় ব্র্যান্ড হিসেবে রূপান্তরিত করবে এবং গ্রাহকরা ভিভোর পণ্যগুলোই পরিবার ও বন্ধুদের জন্য প্রথম পছন্দ করবে ।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps