শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গার্ড অব অনার ছাড়াই মুক্তিযোদ্ধাকে দাফন

তদন্ত চেয়ে রিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব শিকদারকে রাষ্ট্রীয় মর্যাদা ছাড়াই দাফনের ঘটনা তদন্তে রিট দায়ের করা হয়েছে। রিটে দ্রুত মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব শিকদারের কবরস্থানে ‘গার্ড অব অনার’ দেয়ার নির্দেশনা চাওয়া হয়েছে।

গতকাল সোমবার ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন এ রিট করেন। মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের সচিব, কিশোরগঞ্জের জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের রিটে বিবাদী করা হয়েছে। বিচারপতি মো: আশফাকুল ইসলামের নেতৃত্বে হাইকোর্টের ডিভিশন বেঞ্চে রিটের শুনানি হবে বলে জানান এ আইনজীবী।

পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব শিকদারের জানাজায় গার্ড অব অনার না দেয়ায় এলাকাবাসীর মধ্যে বাগবিতন্ডা ও উত্তেজনার ঘটনা ঘটেছে। গত ২৮ জানুয়ারি শুক্রবার রাতে বাজিতপুর পৌরসভার দক্ষিণ রাবারকান্দির বাসিন্দা মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব শিকদার ইন্তেকাল করেন। সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ করার পর পুলিশ উপস্থিত থাকলেও অনুপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। এজন্য মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার দিতে পারেনি। পরে ২৯ জানুয়ারি (বিকেল ৩টার দিকে স্থানীয় রাবারকান্দি কবরস্থানে তাকে দাফন করা হয়। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন