বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশন বেঞ্চ অফিসার পরিচয়ে প্রতারণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৯ এএম

রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে মো. রাশেদুল ইসলাম নামে সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের ভুয়া বেঞ্চ অফিসারকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গত বুধবার রাতে যাত্রাবাড়ীর মীরহাজিরবাগ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।
এ সময় তার কাছ থেকে সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বেঞ্চ অফিসার পরিচয়ে ভিজিটিং কার্ড, এ কে এম জহিরুল হকের নামে দুই লাখ টাকা দেওয়ার ওয়ান ব্যাংকের একটি চেক ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।
সিআইডির অতিরিক্ত ডিআইজি (ঢাকা মেট্রো) ইমাম হোসেন বলেন, রাশেদুল ইসলাম নিজ নামে বেঞ্চ অফিসারের ভিজিটিং কার্ড ছাপিয়ে যাত্রাবাড়ীর মীরহাজিরবাগে অফিস ভাড়া করে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছেন। তিনি কখনও কখনও নিজেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র আবার কখনও কখনও খুলনা ল’কলেজের সাবেক ভিপি ছিল বলে পরিচয় দিয়ে এলাকায় প্রভাব বিস্তার করতেন। বেঞ্চ অফিসার হিসেবে সরকারি উচ্চ পর্যায়ের বিভিন্ন অফিসারের সঙ্গে তার হাত রয়েছে মর্মে মিথ্যা আশ্বাস দিয়ে গোয়েন্দা সংস্থাসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি, আসামিদের জামিন/খালাস করানো বা কোর্টের যাবতীয় কাজে পারদর্শী হিসেবে বিভিন্ন লোকজনের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেন।
ইমাম হোসেন বলেন, এছাড়া গান লাইসেন্স করিয়ে দেওয়া, পাওনাদারের টাকা উদ্ধার করে দেওয়াসহ নানা কাজের বিনিময়ে কমিশন হিসেবে টাকা নিতেন এ প্রতারক। সিআইডির অনুসন্ধানে এ পর্যন্ত আটজন ভুক্তভোগীর কাছ থেকে বিভিন্ন উদ্দেশে প্রতারণা করে প্রায় ৩৫ লাখ টাকা হাতিয়ে নেওয়ার তথ্য পাওয়া গেছে।
বাকপটু রাশেদুল বিভিন্ন অফিসের উচ্চপদস্থ অফিসারের সঙ্গে সু-সম্পর্ক আছে প্রচার করে প্রতারণা করে আসছিলেন। তার কাছ থেকে জব্দ করা মোবাইলে ভুয়া কর্মকর্তা পরিচয়ে বিভিন্ন কথাবার্তার অনেক অডিও রেকর্ড পাওয়া গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন