বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গণতন্ত্র না থাকায় ভু-রাজনীতিতে দেশ মহাসঙ্কটে দলীয় সভায় রব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৯ এএম

জেএসডি সভাপতি আ স ম রব বলেন, দেশে আইনের শাসনের অনুপস্থিতি। নির্বাচনহীনতা এবং মানবাধিকার লংঘনের কারণে আন্তর্জাতিক বিশ্বে রাষ্ট্রের মর্যাদাক্ষুন্ন হয়ে এখন তলানীতে পৌঁছেছে। এই অবস্থা বিদ্যমান থাকলে ভ‚-রাজনীতিতে বাংলাদেশ বড় ধরনের সংকটে নিপতিত হবে। গতকাল বৃহস্পতিবার জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডির স্থায়ী কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাসদ সভাপতি বলেন, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে জাতীয় সরকারের অনিবার্য হয়ে পড়েছে। কর্তৃত্ববাদী সরকারের বিরুদ্ধে গণআন্দোলন ও গণঅভ্যুত্থান সংঘঠিত করে সরকার পতনের মাধ্যমে জাতীয় সরকার গঠন করতে হবে। এই জাতীয় সরকারই রাষ্ট্রীয় সংস্কার সাধনের মাধ্যমে নিরপেক্ষ নির্বাচনের আয়োজন করবে।
আ স ম রব বলেন, দেশের ভেতরে মানুষের বাক-ব্যক্তি স্বাধীনতা নেই। ভয়ের সংস্কৃতিতে মানুষ কথা বলতে পারছে না। দুর্নীতিতে সারা দেশ আচ্ছন্ন, উন্নয়নের ডামাঢোলে সমাজে প্রতিনিয়ত বেকারত্ব ও বৈষম্য বৃদ্ধি পাচ্ছে। লুটপাটের মাধ্যমে দেশের সম্পদ পাচার হয়ে যাচ্ছে। এসব চলতে দেওয়া যায় না। সরকারকে পদত্যাগে বাধ্য করার ভেতর দিয়েই গণমুখী রাজনীতির বিকাশ ঘটাতে হবে।

বাঙালির তৃতীয় জাগরণের এ পর্যায়ে দেশ পরিচালনায় সকল অংশীজনের ভ‚মিকা নিশ্চিত করলেই জাতীয়তাবাদের বিকাশ সুনিশ্চিত হবে বলেও উল্লেখ করেন তিনি।
রাজধানীর উত্তরাস্থ বাসায় অনুষ্ঠিত স্থায়ী কমিটির সভায় বক্তব্য রাখেন স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার, মো. সিরাজ মিয়া, তানিয়া রব এবং শহীদ উদ্দিন মাহমুদ স্বপন প্রমূখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন