রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পিএসসির সদস্য হলেন ঢাবির দুই অধ্যাপক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (বিপিএসসি) সদস্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. দেলোয়ার হোসেন ও অধ্যাপক মুবিনা খন্দকার। গত বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের থেকে এ সংক্রান্ত পৃথক দুটি প্রজ্ঞাপন জারি করা হয়। প্রজ্ঞাপনে তাদের নিয়োগের শর্ত হিসেবে বলা হয়, অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্মসম্পর্ক পরিত্যাগের শর্তে তাদের নিয়োগ দেওয়া হয়েছে। পাঁচ বছর মেয়াদে তারা এই দায়িত্ব পালন করবেন। তবে এর আগেই বয়স ৬৫ বছর পূর্ণ হলে সদস্যপদের মেয়াদ শেষ হবে।
অধ্যাপক দেলোয়ার হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক চেয়ারম্যান। তিনি জহুরুল হক হলের প্রাধ্যক্ষের দায়িত্ব পালন করছেন। অধ্যাপক দেলোয়ার বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর করেন। পরে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব জাপান থেকে এশিয়া প্যাসিফিক ইন্টারন্যাশনাল রিলেশনসে মাস্টার্স করেন। এরপর জাপানের ফেরিস ইউনিভার্সিটি থেকে পিএইচডি করেন।
এছাড়া মুবিনা খন্দকার একই বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের মার্কেটিং বিভাগের অধ্যাপক। তিনি বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগ থেকে মাস্টার্স ডিগ্রি করেন। পরে যুক্তরাজ্যের ম্যানচেস্টার ইউনিভার্সিটি থেকে উন্নয়ন অধ্যয়নে পিএইচডি করেন। সরকারের সাবেক সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। এই দু’জনকে নিয়ে কমিশনের সদস্যসংখ্যা হলো ১৪ জনের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন