বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

আজ থেকে আপিল বিভাগে দুই বেঞ্চ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০১ এএম

আজ থেকে আপিল বিভাগে বসছে দু’টি বেঞ্চ। প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী আপিল বিভাগে বিচারকার্য পরিচালনার জন্য দু’টি বেঞ্চ গঠন করেন। সে অনুসারে আপিল বিভাগের পৃথক দু’টি কার্যতালিকা প্রণয়ন করা হয়েছে। গতকাল শনিবার সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার ব্যারিস্টার মোহাম্মদ সাইফুর রহমান এ তথ্য জানান।
তিনি আরো জানান, আপিল বিভাগের এক নম্বর কোর্টে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে তিন বিচারপতি এবং দুই নম্বর কোর্টে বিচারপতি মো. নূরুজ্জামানের নেতৃত্বে তিন বিচারপতি রয়েছেন। ১ নম্বর কোর্টে প্রধান বিচারপতি ছাড়া অন্য দুই বিচারপতি হলেন, বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এম. ইনায়েতুর রহিম। ২ নম্বর কোর্টে বিচারপতি মো. নূরুজ্জামান ছাড়া অন্য দুই বিচারপতি হলেন, বিচারপতি বোরহান উদ্দিন ও বিচারপতি কৃষ্ণা দেবনাথ। তবে আপিল বিভাগের বিচারপতি মোহাম্মদ ইমান আলী ছুটিতে থাকায় কোনো বেঞ্চে তার নাম রাখা হয়নি।
দেশের ২২তম প্রধান বিচারপতি হিসেবে ২০১৮ সালের ৩ ফেব্রুযারি শপথ নেন বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। ৪৭ মাস প্রধান বিচারপতির দায়িত্ব পালন শেষে ২০২১ সালের ৩০ ডিসেম্বর অবসরে যান তিনি। ওইদিনই দেশের ২৩তম প্রধান বিচারপতি হিসেবে আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীকে নিয়োগ দেন প্রেসিডেন্ট। বিচারপতি মোহাম্মদ ইমান আলীসহ আপিল বিভাগে বর্তমানে ৭ জন বিচারপতি রয়েছেন। ৩ জনের সমন্বয়ে পৃথক দু’টি বেঞ্চ গঠন করা হলো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps