রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৩০০ ভরি স্বর্ণ লুট, চারজন সনাক্ত স্বর্ণের দোকানে দুর্ধর্ষ চুরি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০১ এএম

রাজধানীর মিরপুর-১৪ ক্যান্টনমেন্ট কচুক্ষেত এলাকার দুটি স্বর্ণের দোকানে দুর্র্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। গত শুক্রবার দিবাগত রাত ৩টা-৪টার মধ্যে রজনীগন্ধা টাওয়ারের দুটি স্বর্ণের দোকানের তালা কেটে প্রায় তিনশ ভরি স্বর্ণ লুটের ঘটনা ঘটে বলে জানিয়েছেন ভুক্তভোগী দোকান মালিক। এ ঘটনায় জড়িত সন্দেহে ৪ জনকে সনাক্ত করেছে পুলিশ।
গতকাল ভুক্তভোগী দোকান মালিক আবুল কালাম ভূঁইয়া বলেন, আমার দুটি দোকানের তালা কেটে ভেতরে প্রবেশ করেছিল দুষ্কৃতিকারীরা। দোকানের দুটি লকার ভেঙে প্রায় ৩০০ ভরি স্বর্ণ ও ডায়মন্ডের কিছু জিনিসপত্র চুরি করেছে। এছাড়া নগদ পাঁচ লাখ টাকাও লুট করা হয়েছে। দুই দোকান মিলিয়ে নগদ টাকাসহ প্রায় আড়াই কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি।
এ ব্যাপারে জানতে চাইলে ঘটনাস্থল পরিদর্শনকারী ভাষানটেক থানার এসআই মামুন গাজী বলেন, শুক্রবার রাতে একই মালিকের দুটি দোকানে তালা কেটে স্বর্ণ চুরির ঘটনা ঘটেছে। প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা যায়নি। আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি।
ভাষানটেক থানার ওসি দেওয়ান হোসেন বলেন, চুরির ঘটনায় ইতোমধ্যে ঘটনাস্থলের সিটিটিভির ফুটেজ সংগ্রহ করেছে পুলিশ। ফুটেজে দেখা গেছে, তিন জন সেখানে তালা কেটে প্রবেশ করছেন। চুরির ঘটনায় ওই মার্কেটের সিকিউরিটি গার্ড আলমকে সহায়তা করতেও দেখা যায়। গার্ড এখন পলাতক। ঘটনাটি গত রাত ৩টা থেকে সাড়ে ৪টার মধ্যে ঘটেছে। পুরো চুরির কাজ শেষ করে চোরচক্র নিরাপদে পালিয়ে যায় সকাল ৬টার দিকে। এসব চিত্র সিসিটিভি ক্যামেরায় ধারণ হয়েছে। তিনি বলেন, এ ঘটনায় চারজনকে আমরা সনাক্ত করতে পেরেছি। থানা পুলিশ এবং সিআইডির ক্রাইম টিম ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করছে।
তিনি বলেন, এই মার্কেটের দারোয়ান এবং ঝাড়ুদার বহিরাগত দুইজনকে রাতে মার্কেটের ভিতরে ঢুকতে গেট খুলে দেয়। দোকান থেকে স্বর্ণালঙ্কার চুরি করে মার্কেট থেকে বের হয়ে যাওয়ার সুযোগ করে দেয় তারা। সিসিটিভি ফুটেজ দেখে আমরা চার জনকে শনাক্ত করেছি তাদেরকে গ্রেফতারে অভিযান পরিচালিত হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন