মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

আল্লামা হবিবুর রহমানের ইন্তেকালে মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলীর শোক

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর সাবেক মুহতারাম সভাপতি শাইখুল হাদীস হযরত আল্লামা মো. হবিবুর রহমান ছাহেব (৯০) ইন্তিকাল করেছেন। গতকাল সোমবার সন্ধ্যা ৬.৩০ মিনিটে জকিগঞ্জস্থ নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন। আল্লামা হবিবুর রহমান দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভোগছিলেন। মৃত্যুকালে তিনি ৪ পুত্র ও ৩ কন্যা সন্তান রেখে যান। তাঁর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন গণমানুষের সংগঠন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর মুহতারাম সভাপতি হযরত আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী। তিনি এক শোকবার্তায় বলেন, আল্লামা হবিবুর রহমান ছাহেব ছিলেন এ উপমহাদেশে হাদীস জগতের এক উজ্জল নক্ষত্র, তরীকত ও তাসাওউফের বিশ্বস্ত আমানতদার। সময়ের শীর্ষ এ আলেমে দ্বীন ছিলেন হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.) এর বিশিষ্ট খলিফা।

ইলমে দ্বীন, ইলমে কিরাত ও ইলমে হাদীসসহ ছাহেব কিবলাহর রেখে যাওয়া সকল দ্বীনী খেদমতে বিশ্বব্যাপী তাঁর অবদান ছিল অতুলনীয়। তিনি জীবনভর হাদীসে নববীর খেদমত আনজাম দিয়েছেন, গড়ে তুলেছেন হাজার হাজার আলেমে দ্বীন। তাঁর ইন্তেকালে আহলে সুন্নাত ওয়াল জামাআত এক অন্যতম রাহবারকে হারালো। তিনি মহান আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে এ মহান বুযুর্গের দরজা বুলন্দি কামনা করে শোক সন্তপ্ত দেশ, জাতি ও পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Wahi Chowdhury ৮ ফেব্রুয়ারি, ২০২২, ৮:১৮ এএম says : 0
ইন্না লিল্লাহি ওয়ান্না ইলাইহি রাজিউন। তার মৃত্যুতে জাতি হারালো হাদিস সাহিত্যের আরেক নক্ষত্র। তিনি সকলের দ্বারা অত্যন্ত সম্মানিত ছিলেন। আল্লাহ তাকে ক্ষমা করুন, তার সকল আমল কবুল করুন এবং তাকে জান্নাতে উচ্চ মর্যাদা দান করুন।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন