বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শাহজালালে বিস্ফোরক শনাক্তের যন্ত্র কিনছে সরকার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্ক্যানিংয়ের জন্য ৩ সেট বিস্ফোরক শনাক্তকরণ সিস্টেম (ইডিএস) সরাসরি পদ্ধতিতে ক্রয়ের নীতিগত অনুমোদন দিয়েছে সরকার। গতকাল অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালে সভাপতিত্বে ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত অর্থনৈতিক বিষয়ক সংক্রান্ত মন্ত্রিসভা কমিটিতে এ সংক্রান্ত প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।

সভা শেষে অর্থমন্ত্রী জানান, অর্থনৈতিক বিষয়ক সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের জন্য ২টি এবং সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের জন্য ৯টি প্রস্তাব উত্থাপন করা হয়েছে। এর মধ্যে ক্রয় কমিটি মোট ৭টি প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে। অনুমোদিত ৭টি প্রস্তাবে মোট অর্থের পরিমাণ ২ হাজার ৩৪১ কোটি ৫৮ লাখ ৮৫ হাজার ১৩২ টাকা। মোট অর্থায়নের মধ্যে জিওবি হতে ব্যয় হবে ১ হাজার ৯৩৯ কোটি ৮০ লাখ ১৬ হাজার ৬৭৪ টাকা এবং জাইকা ঋণ ৪০১ কোটি ৭৮ লাখ ৬৮ হাজার ৪৫৮ টাকা।
সভা শেষে মন্ত্রিপরিষদ বিভাগে সচিব (সমন্বয় ও সংস্কার) সামসুল আরেফিন সাংবাদিকদের জানান, অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটিতে আজকে দুইটি প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে। এরমধ্যমে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ কর্তৃক হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্ক্যানিংয়ের জন্য ৩ সেট বিস্ফোরক শনাক্তকরণ সিস্টেম (ইডিএস) সরাসরি ক্রয় পদ্ধতিতে (ডিপিএম) ক্রয়ের নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে।
এছাড়া বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ পর্যটন কর্পোরেশন কর্তৃক বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের মালিকানাধীন সিলেটস্থ পর্যটন মোটেলের ২৬ একর জমিতে পাঁচ তারকামানের হোটেলসহ আনুষঙ্গিক সুবিধাদি সৃষ্টির লক্ষ্যে সিলেটে বিদ্যমান মোটেল কম্পাউন্ডে আন্তর্জাতিক মানের পর্যটন কমপ্লেক্স স্থাপনে পিপিপি-ভিত্তিতে বাস্তবায়নে নির্বাচিত বিনিয়োগকারী সংস্থা নিউজল্যাল্ডের ব্লু মাউন্টেন (এনজেড) লিমিটেড এবং বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের মধ্যে কাজের চুক্তিপত্র বাতিলপূর্বক পুনঃপ্রক্রিয়াকরণের জন্য অনুমোদন দেওয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন