সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

আলিমে জামেয়ার সাফল্য শতভাগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৫ এএম

মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে ২০২১ সালের আলিম পরীক্ষায় জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার সাফল্য প্রায় শতভাগ। এ মাদরাসার ৬৫৮ জন পরীক্ষার্থীর মধ্যে ‘এ’ প্লাস ১১২ জন, ‘এ’ ৪৪৫ জন, ‘এ-’ মাইনাস ৭৮ জন, বি গ্রেড- ২১ জন ও সি গ্রেড- ৩ জন। পাশের হার ৯৯ দশমিক ৬৯ শতাংশ। ১৯৫৪ সালে অলিয়ে কামিল আল্লামা হাফেয কারি সৈয়্যদ আহমদ শাহ সিরিকোটির (রহ.) হাতে প্রতিষ্ঠার পর থেকে জামেয়া দেশ-জাতির উন্নয়নে ও মাজহাব-মিল্লাত প্রসারে ব্যাপক অবদান রেখে আসছে।
দেশের বৃহত্তম দ্বীনি সংস্থা আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের ব্যবস্থাপনায় পরিচালিত মাদরাসাটি একাধিকবার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসাবে সরকার কর্তৃক স্বীকৃতি ও স্বর্ণ পদক অর্জন করেছে। প্রিন্সিপাল আল্লামা মুফতি সৈয়্যদ মুহাম্মদ অছিয়র রহমান এ সাফল্যের জন্য আল্লাহর শোকরিয়া এবং মাদরাসা পরিচালনা পর্ষদ, শিক্ষক মণ্ডলী, অভিভাবকসহ সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
এদিকে আনজুমান ট্রাস্ট পরিচালিত বন্দর তৈয়্যবিয়া ইসলামিয়া সুন্নিয়া ফাযিল মাদরাসায় আলিম পরীক্ষায় পাশের হার শতভাগ। মোট ৭০ জন পরীক্ষার্থীর সবাই জন উত্তীর্ণ হয়েছে। প্রিন্সিপাল মাওলানা মুহাম্মদ বদিউল আলম রিজভি শিক্ষার্থীদের সাফল্যে শোকরিয়া আদায় করে সবার দোয়া ও সহযোগিতা কামনা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন